বিস্তারিত

পদত্যাগপত্র দিয়েছেন জাতীয় ক্রিকেট দলের কোচ

ছবি : সংগ্রহকৃত

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির কাছে পদত্যাগপত্র দিয়েছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজ চলাকালীন তিনি পদত্যাগপত্র দেন বলে বৃহস্পতিবার নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এর আগে হাথুরুসিংহের পদত্যাগ নিয়ে যে গুঞ্জন ওঠে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদনে দাবি কারা হয়, বিসিবির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন এ শ্রীলঙ্কান কোচ। এবার বিসিবি সভাপতি বিষয়টি নিশ্চিত করলেন।

বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বলেছিলেন, আমরা এখনো হাথুরুসিংহের কাছ থেকে পদত্যাগপত্র বা এ জাতীয় কিছু পাইনি। সে জন্য আমি এ নিয়ে কোনো মন্তব্য করব না। তবে প্রয়োজন হলে আমরা তাঁর সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করব।

বাংলাদেশের প্রধান কোচ হিসেবে ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করার কথা হাথুরুসিংহের। চুক্তি নবায়ন করায় চাইলেই চাকরি ছাড়তে পারছেন না তিনি। এর আগে এক মাসের নোটিশ দিতে হবে তাকে।

২০১৪ সালের মে মাসে টাইগারদের দায়িত্ব নেন তিনি। সে বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শেষে শেন জার্গেনসনের স্থলাভিষিক্ত হন এই লঙ্কান।

তবে, দক্ষিণ আফ্রিকা সফরে ক্রিকেটারদের সঙ্গে বাজে আচরণের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। এছাড়া মুশফিকের ফিল্ডিং পজিশন, শিষ্যদের বাজে পারফরমেন্সের জন্য সমালোচিত হন হাথুরু। এরপরই হাথুরুসিংহকে বিসিবির কাছে জবাবদিহির বিষয়টি নিয়ে কথা ওঠে।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক