বিস্তারিত

পণ্য ডেলিভারিতে পুলিশি বাধা নেই

ছবি : সংগ্রহকৃত

ই-কমার্সের পণ্য ডেলিভারিতে পুলিশি বাধা নেই। করোনার কারণে জরুরি পরিস্থিতিতে ঘরে বসে অনেকেই মুদিপণ্যসহ নানা প্রয়োজনীয় জিনিস অনলাইন থেকে কেনার চেষ্টা করছিলেন। অনলাইন শপগুলো অর্ডার নিলেও তাদের প্রধান সমস্যা ছিল ডেলিভারি পারসনদের চলাফেরা।

রাজধানীতে ই-কমার্স কোম্পানিগুলোর ডেলিভারিম্যানরা চলাফেরার ক্ষেত্রে সাম্প্রতিক সময়ে পুলিশের দিক থেকে যে বাধার সম্মুখীন হচ্ছিল সেটির সমাধান করে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

শনিবার (১১ এপ্রিল) থেকে ডেলিভারিম্যানরা কোন ধরনের পুলিশের বাধার সম্মুখীন হবে না। এর ফলে ই-কমার্সের নিত্য প্রয়োজনীয় পণ্য এখন থেকে সহজেই ক্রেতার কাছে পৌঁছে দিতে পারবেন তারা।

ডিএমপি’র উপ-পুলিশ কমিশনার (অপারেশন) প্রবীর কুমার রায় স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ঢাকা মহানগরীর জনগণকে ঘরে রাখতে ও জরুরি পণ্য সরবরাহ ঠিক রাখতে ডেলিভারি পারসনরা চাইলে বাইসাইকেল, মোটরবাইক, কাভার্ডভ্যান বা অন্য কোনো যানবাহন ব্যবহার করতে পারবেন।

এই অনুমতি পাওয়ায় এখন থেকে ঢাকা মহানগরীতে ই-ক্যাব সদস্যরা সংগঠনটির কাছ থেকে অনুমতি পত্র নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারবেন।

ই-ক্যাবের পক্ষ থেকে জানানো হয়, এখন তারা সদস্য প্রতিষ্ঠানগুলোকে ডিএমপির দেওয়া অনুমতি পত্র দেবেন। এরপরই কেবল সদস্য প্রতিষ্ঠানগুলো পণ্য সরবরাহে কাজ করতে পারবে।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক