বিস্তারিত

ন্যাশনাল স্কুল অফ ড্রামার চেয়ারম্যান পদে “পরেশ রাওয়াল”

ছবি : সংগ্রহকৃত

অভিনেতা তথা প্রাক্তন বিজেপি সাংসদ পরেশ রাওয়ালকে ন্যাশনাল স্কুল অফ ড্রামার চেয়ারম্যান পদে বসানো হল। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের এই সিদ্ধান্তের কথা এনএসডির অফিসিয়াল টুইটার মারফত দেশবাসীকে জানানো হয়। এরপর পদ্মশ্রী প্রাপ্ত বিখ্যাত এই অভিনেতার টুইটার ভরে ওঠে শুভেচ্ছা বার্তায়।

এনএসডির পক্ষ থেকে টুইটারে বলা হয়েছে, ‘‌আমরা অত্যন্ত খুশি হয়েছি যে সম্মানীয় রাষ্ট্রপতি এনএসডির চেয়ারম্যান হিসেবে কিংবদন্তী অভিনেতা, পদ্মশ্রী পুরস্কারে ভূষিত পরেশ রাওয়ালকে নিয়োগ করেছেন।

এনএসডির পক্ষ থেকে টুইটে আরও বলা হয়েছে, ‘আমরা, এনএসডি পরিবার তাঁকে গ্রহণ করার জন্য উদগ্রীব হয়ে রয়েছি। তিনি আমাদের পথপ্রদর্শক হলে উৎকৃষ্টতার বিচারে এনএসডি আরও উচ্চতা লাভ করবে।’‌

সংস্কৃতিমন্ত্রকের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বলা হয়েছে, ‘আন্তরিক শুভেচ্ছা জানাই জাতীয় পুরস্কার প্রাপ্ত ও পদ্মশ্রী পুরস্কারে ভূষিত অভিনেতা পরেশ রাওয়ালকে।‌ তিনি এনএসডির চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তাঁর নেতৃত্বে এনএসডি আরও উন্নতির দিকে এগিয়ে চলবে।’‌

তিন দশকের বেশি সময় ধরে অভিনয় জগতে রয়েছেন পরেশ রাওয়াল। প্রথম থেকেই তিনি ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতে একজন উল্লেখযোগ্য অভিনেতা হিসেবে নিজেকে প্রমাণ করেন। ১৯৯৪ সালে ‘বেস্ট সাপোর্টিং অ্যাক্টর’ হিসেবে‌ জাতীয় পুরস্কার পান। ২০১৪ সালে পদ্মশ্রী সম্মানে সম্মানিত হন তিনি।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক