বিস্তারিত

‘নবাব এলএলবি’ ছবির অভিনেতাসহ কারাগারে পরিচালক অনন্য মামুন

ছবি : সংগ্রহকৃত

পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলায় পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার (২৫ ডিসেম্বর) দুপুরে এ আদেশ দিয়েছেন ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম।

একজন নারী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে। তারপর সে থানায় গেল নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করতে। মামলার তথ্য জানতে পুলিশের এক সদস্য ওই নারীকে বিভিন্ন প্রশ্ন করে। কিন্তু পুলিশের সেই সদস্য যে ভাষায় ভিকটিমকে প্রশ্ন করে তা খুবই ‘আপত্তিকর ও অশ্লীল’।

এটি সদ্য মুক্তি পাওয়া ‘নবাব এলএলবি’ ছবির একটি অংশ। এটি পরিচালনা করেছেন অনন্য মামুন। পুলিশ সদস্যের ভূমিকায় অভিনয় করেছেন শাহীন মৃধা। বিজয় দিবসের দিন ছবিটির অর্ধেক অংশ একটি অ্যাপে মুক্তি দেওয়া হয়েছে।

এই দৃশ্যটি গোটা পুলিশ পরিবারকে আহত করেছে- এমন অভিযোগ এনে পরিচালক ও অভিনেতার বিরুদ্ধে রমনা মডেল থানায় পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

এই মামলায় পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) সাইবার ক্রাইমের একটি দল। পরে আজ তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশের কর্মকর্তা বলেন, ‘বিষয়টি পুলিশের জন্য খুবই বিব্রতকর। আমাদের কতটা বাজেভাবে উপস্থাপন করা হয়েছে! আমাদেরও পরিবার আছে। মানসম্মান আছে। এটা দেখতে ও শুনতে খুবই বাজে লেগেছে আমাদের। পরে ডিএমপি সাইবার ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক মো. নসিরুল আমিন বাদী হয়ে রমনা থানায় পর্নোগ্রাফি আইনে মামলা করেছেন। সেই মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।’

‘নবাব এলএলবি’ চলচ্চিত্রটি গত ১৬ ডিসেম্বর ‘আই থিয়েটার’ নামক একটি অ্যাপে মুক্তি পায়। ওই দিন সিনেমাটির অর্ধেক অংশ মুক্তি দেওয়া হয়েছে। বাকি অর্ধেক মুক্তি দেওয়া হবে আগামী ১ জানুয়ারি। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শাকিব খান, মাহিয়া মাহি, অর্চিতা স্পর্শিয়া, শহীদুজ্জামান সেলিম প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক