বিস্তারিত

নতুন পথে “তমা মির্জা”

ছবি : সংগ্রহকৃত

নতুন পরিচয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা তমা মির্জা। পূর্ব ঘোষণা অনুযায়ী তিনি প্রযোজনায় আসলেন। তাঁর প্রতিষ্ঠান থেকে প্রথম নির্মাতা হিসেবে চুক্তিবদ্ধ হলেন নন্দিত অভিনেতা ও নির্মাতা তেীকীর আহমেদ। ‘মির্জা ক্রিয়েশনস’ নামের এ প্রতিষ্ঠান থেকে নাটক, টেলিছবি ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ হবে। এরই মধ্যে এর কার্যক্রম শুরু হয়েছে। তমা প্রযোজিত প্রথম প্রডাকশন আগামী ফেব্রুয়ারিতে নির্মাণ করবেন তৌকীর আহমেদ। এটির মাধ্যমে দীর্ঘদিন পর বাইরের প্রযোজনায় কাজ করছেন তিনি।

তমার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তৌকীর আহমেদ। তিনি বলেন, ‘কয়েক বছর ধরে আমাদের মিডিয়ার অবস্থা সেভাবে ভালো যাচ্ছে না। এখানে নতুন অনেক প্রযোজক দরকার। গত মার্চে আসা করোনায় আমাদের ইন্ডাস্ট্রির জন্য অনেক বড় ক্ষতি হয়েছে। এমন সময় চিত্রনায়িকা তমার প্রযোজনা আসার সিদ্ধান্ত প্রশংসার দাবিদার।’

বিষয়টি নিশ্চিত করেছেন তমা নিজেই। নিজের ফেসবুকে চুক্তি স্বাক্ষরের ছবি শেয়ার করে লিখেছেন, অন্য সবার মতো আমারও কিছু স্বপ্ন আছে। যা আমি লালন করি আমার মতো করে। সেই স্বপ্নগুলোর মধ্যে একটি সত্যি করার পথে পা বাড়ালাম। নতুন বছরের শুরুতেই আমার প্রডাকশন হাউজ মির্জা’স ক্রিয়েশন থেকে। সেই যাত্রায় পাশে আছেন দেশের গুণী অভিনেতা ও পরিচালক তৌকীর আহমেদ ভাইয়া। কৃতজ্ঞতা, শ্রদ্ধা এবং ভালোবাসা ভাইয়া। সবার কাছে দোয়া চাই সফলতার জন্য।

নাটক দিয়ে শুরু হলেও ভবিষ্যতে সিনেমা, ওয়েব সিরিজ প্রযোজনার পাশাপাশি ইভেন্ট ম্যানেজমেন্টের কাজও করবেন তমা।

২০১০ সালে অভিনয় ক্যারিয়ার শুরু করেন তমা মির্জা। ‘বলো না তুমি আমার’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে অভিষেক তার। ২০১৫ সালে ‘নদীজন’ সিনেমায় অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক