বিস্তারিত

ধর্ষণের প্রতিবাদে ছাত্রলীগের আলোক মিছিল

ছবি : সংগ্রহকৃত

সারা দেশে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে রাজধানীতে পদযাত্রা ও আলোক প্রজ্বালন মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আজিমপুর থেকে পদযাত্রা শুরু করে পলাশীর মোড় হয়ে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে মিছিলটি শেষ হয়।

সম্প্রতি নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন এবং সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়া, তার আগে সিলেটের এমসি কলেজে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় সারা দেশে প্রতিবাদের ঝড় ওঠে। এসব ঘটনার সঙ্গে আওয়ামী লীগের লোকজন জড়িত থাকায় সরকারও বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়ে। ধর্ষণ আইনের সংশোধন করে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে সারা দেশেই বিক্ষোভ করছে প্রতিবাদী মানুষ।

এই পরিপ্রেক্ষিতেই সম্প্রতি দেশে ঘটে যাওয়া ধর্ষণ-নিপীড়নের ঘটনায় সম্পৃক্ত এবং পৃষ্ঠপোষকদের গ্রেপ্তার, বিচার ও নারীর প্রতি সহিংসতার স্থায়ী অবসানের দাবিতে ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ শাখার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা এই প্রতিবাদী কর্মসূচি পালন করে।

মিছিল শেষে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান বলেন, ধর্ষকের কোনো দল-মত নেই। সে যে-ই হোক না কেন আমরা তার কঠোর শাস্তি চাই। আজকে আমরা আঁধারের বিরুদ্ধে আলোক মিছিল করে সেই বার্তাটি দিতে চাই।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক