বিস্তারিত

‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ হিট ওয়ার নানা কারণ

ছবি : সংগ্রহকৃত

পরিচালক সোনালি বোস তাঁর আগামী ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে জীবনের যে অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন, সেই ছবিটি দেখারও অতি আবশ্যিক কিছু কারণ রয়েছে। যার থেকে পাঁচটি কারণ এখানে আলোচনা করা হল।

প্রথমত, এটি একটি ‘ফিল গুড ফিল্ম’। একটা ছবি তখনই সাফল্য পায়, যখন তা দেখতে বসে দর্শক আবেগ অনুভব করেন। ছবির সঙ্গে একাত্ম হতে পারেন। এই ছবির গল্প আপনাকে কখনও কাঁদাবে, কখনও হাসাবে। ছবি দেখতে দেখতে এক অদ্ভুত ‘ফিল গুড’ আবেশ জাগবে মনে।

দ্বিতীয়ত, এটা গোটা পরিবারের মনোরঞ্জক ছবি। নানা বয়সের, নানা সম্পর্কের মানুষ একসঙ্গে সিনেমা দেখতে বসেন। ফলে এটা এমনই এক ছবি, যা দেখতে বসে পরিবারের সব বয়সী মানুষই অনুভব করবেন কঠিন সময়কে কীভাবে সামলে উঠে উজ্জ্বল-সুখের সময়কে সামনে আনা যায়।

তৃতীয়ত, সম্পর্ক এবং বন্ধন। সোনালি তাঁর এই ছবিতে পরিবারের নানা সম্পর্ক, বন্ধনকে গভীরভাবে আবিষ্কার করেছেন। তিনি চমৎকারভাবে দেখিয়েছেন নতুন প্রজন্মের ভালোবাসা, নতুন অভিভাবক, ভাই-বোন, মা-সন্তান সকল সম্পর্ক-বন্ধনের মধ্যেই যেমন আনন্দ রয়েছে, তেমন দুঃখও রয়েছে। আর সেটাই খুব সুন্দরভাবে তুলে ধরা হয়েছে এই ছবিতে।

চতুর্থত, জীবনে সুখী থাকার মূলমন্ত্র। এই ছবি মনে এক অদ্ভুত শক্তি জোগায়। যখন জীবনের চারদিক অন্ধকার, তখন তার ভিতর থেকেও যেন এক রুপোলি আলো দেখা দেয়, জীবনে সুখী থাকার জিয়নকাঠি হিসেবে। এই ছবির প্রেম দেখায় খারাপ সময়েও ভালো থাকার, সুখী থাকার গোপন সূত্র।

পঞ্চমত, একগুচ্ছ তরুণ প্রতিভার মেলবন্ধন। ‘বরফি’, ‘দঙ্গল’-এর মতো ছবির দুই পরিচালক সিদ্ধার্থ রায় এবং রনি স্ক্রুওয়ায়ালা একসঙ্গে হাত দিয়েছেন এই ছবির কাজে। যেখানে স্বয়ং রয়েছেন পরিচালক সোনালি বোস। এছাড়াও প্রিয়াঙ্কা চোপড়া জোনাস, ফারহান আখতার, জাইরা ওয়াসিম, রোহিত সারাফের মতো অভিনেতা-অভিনেত্রীরা, যারা তাঁদের চমৎকার অভিনয়ে দর্শকদের মন ভরিয়ে তুলবে।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক