বিস্তারিত

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নিলেন মেয়র আতিকুল

ছবি : সংগ্রহকৃত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম দায়িত্ব গ্রহণ করেছেন। ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তাফার থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার বুঝে নিয়েছেন তিনি।

আজ বুধবার (১৩ মে) দুপুরে আনুষ্ঠানিকভাবে উত্তর সিটির দায়িত্বভার হস্তান্তর করা হয় মেয়র আতিককে। এ উপলক্ষে ডিএনসিসি গুলশান নগর ভবনে সীমিত পরিসরে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংক্ষিপ্ত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত ১ ফেব্রুয়ারির নির্বাচনে দ্বিতীয় মেয়াদে ডিএনসিসির মেয়র পদে নির্বাচিত হন আতিকুল ইসলাম। এর আগে ডিএনসিরির প্রথম মেয়র আনিসুল হকের মৃত্যুতে ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত উপনির্বাচনে প্রথম মেয়াদে মেয়র নির্বাচিত হন তিনি।

১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জয়ী হন। ২৭ ফেব্রুয়ারি তারা শপথ নেন।

আতিক এতদিন মেয়রের দায়িত্ব পালন করলেও তাপস পারেননি। কারণ ঢাকা দক্ষিণে মেয়র সাঈদ খোকনের মেয়াদ শেষ হচ্ছে ১৬ মে। ১৭ মে তিনি দায়িত্ব নেবেন। আর আতিক আগেরবার নির্বাচিত থাকায় দায়িত্ব পালন করে আসছেন।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক