বিস্তারিত

দোকানপাট খোলা থাকবে রাত ৮টা পর্যন্ত

ছবি : সংগ্রহকৃত

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়িয়েছে সরকার। তবে এ বিধিনিষেধের প্রজ্ঞাপনে দোকানপাট ও বিপণিবিতান সম্পর্কে কিছুই বলা হয়নি। সে কারণে গতকাল রোববার দোকান মালিক সমিতির পক্ষ থেকে আপাতত লকডাউনে দোকানপাট বন্ধ রাখা হবে বলে জানান সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন।

তবে এ সিদ্ধান্ত গতকাল রাতে পরিবর্তন করা হয়েছে। নতুন সিদ্ধান্ত মোতাবেক সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ গতকাল রোববার এক প্রজ্ঞাপনে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে গণপরিবহণসহ বিভিন্ন ক্ষেত্রে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বৃদ্ধি করে। আজ সোমবার থেকে তা থাকবে ২৩ মে মধ্যরাত পর্যন্ত। এ সময়ে চলমান বিধিনিষেধের শর্তগুলো বহাল থাকবে। এ জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদও আরেক দফা বাড়ানো হয়। ঈদের ছুটির পর গতকালই রাজধানীর কিছু কিছু দোকানপাট খুলেছে। গতকালের প্রজ্ঞাপনে স্পষ্ট করে কিছু বলা না থাকায় দোকানপাট ও বিপণিবিতান খোলা থাকবে কি না, সেটি নিয়ে অনেক ব্যবসায়ীর মধ্যে বিভ্রান্তি দেখা দেয়।

প্রতিমন্ত্রী জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও মার্কেট খোলা যাবে। এ কারণে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দোকানপাট ও বিপণিবিতান স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা হবে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক