বিস্তারিত

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৭, শনাক্ত ১৬৫৯

ছবি : সংগ্রহকৃত

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৯৮৩ জনে। এ ছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১৬৫৯ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ১২ হাজার ৬৪৭ জন করোনা রোগী। এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৮৮৬ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৭৮৭ জন।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (২ নভেম্বর) দেশে আরও ১ হাজার ৭৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ ছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২৫ জন।

এদিকে বিশ্বে বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১২ লাখ ছাড়িয়েছে। কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ৪ কোটি ৭৩ লাখ ছাড়িয়েছে। মঙ্গলবার (৩ নভেম্বর) করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারে এই তথ্যে জানানো হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী সারা বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৬৮ লাখ ৭৮ হাজার ১৮৯ জনে। এছাড়া কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ লাখ ১১ হাজার ৩০০ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এখনও দেশটিতে দ্রুত আক্রান্তের পাশাপাশি মৃত্যুও থেমে নেই। দেশটিতে করোনায় আক্রান্ত ৯৫ লাখ ৬৭ হাজার ৬২৩ জনে দাঁড়িয়েছে এবং ২ লাখ ৩৬ হাজার ৯৯৭ জন মৃত্যুবরণ করেছেন।

যুক্তরাষ্ট্রের পরে মৃতের সংখ্যায় সবচেয়ে বেশি রয়েছে ব্রাজিল ও ভারত। বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতে মোট আক্রান্ত ৮২ লাখ ৬৭ হাজারেরও বেশি মানুষ এবং মারা গেছেন ১ লাখ ২৩ হাজার ১৩৯ জন। মৃতের সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী ৫৫ লাখ ৫৪ হাজার ২০৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ২৭২ জনের।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের পর রয়েছে যথাক্রমে মেক্সিকো, যুক্তরাজ্য ও ইতালি।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক