বিস্তারিত

দুবাইয়ে কাল থেকে খুলছে সব বিপণীকেন্দ্র

ছবি : সংগ্রহকৃত

আগামী ২৭ মে থেকেই ব্যবসায়িক কার্যক্রম পুরোদমে চালু হচ্ছে মধ্যপ্রাচ্যের অন্যতম পর্যটন ও বাণিজ্যিক শহর দুবাইয়ে। পুরোদমে চালু হচ্ছে ব্যবসায়িক কার্যক্রম।

গতকাল সোমবার দুবাইয়ের যুবরাজ এবং দুর্যোগ ও বিপর্যয় ব্যবস্থাপনা বিষয়ক সুপ্রিম কমিটির ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ভার্চুয়াল কমিটির চেয়ারম্যান শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সভাপতিত্বে বৈঠক শেষে ঘোষণায় বলা হয়, আগামীকাল বুধবার থেকে ভোর ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত দুবাইয়ের সব ধরনের ব্যবসায়িক কার্যক্রম চলবে। এ সময়ের মধ্যে চলাচলেও আর কোনো নিষেধাজ্ঞা থাকবে না।

বিশেষজ্ঞরা বলেছেন, করোনাভাইরাস সংকট শিগগিরই কাটছে না। ফলে একে সঙ্গে রেখেই জীবনযাপনের অভ্যাস গড়ে তোলা প্রয়োজন। এসব মতামত মাথায় রেখেই দুবাইয়ের সব ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কমিটি।

এর আগে গত ১২ মে করোনা আক্রান্তের সংখ্যা তুলনামূলক কম হওয়ায় জনসাধারণের ওপর আরোপ করা কিছু বিধি নিষেধ শিথিল করে সংযুক্ত আরব আমিরাত। দেশটিতে নতুন আইনের আওতায় জনসাধারণের জন্য পুনরায় খুলে দেওয়া হয় পার্ক, বিনোদন কেন্দ্রসহ জনসমাগমের জায়গাগুলো।

সংযুক্ত আরব আমিরাতে এ পর্যন্ত ৩০৩০৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মারা গেছে ২৪৮ জন।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক