বিস্তারিত

দুই সিটিতে আওয়ামী লীগ জয়যুক্ত হওয়ায় নগরবাসীকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ

ছবি : সংগ্রহকৃত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার দুই সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে জয়যুক্ত করায় নগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, আমি ঢাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই যে ভোটাররা নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের উত্তর ও দক্ষিণের মেয়রকে জয়যুক্ত করেছেন।

রোববার (২ ফেব্রুয়ারি) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংগঠন আইডিইবির ২৩তম সম্মেলন উদ্বোধন করে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, একটি দেশকে গড়ে তুলতে হলে দক্ষমানব শক্তির সবচেয়ে বেশি প্রয়োজন। বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে আমাদের দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। শুধু দেশের জন্য নয়, যারা বিদেশে কাজ করবেন তাদেরও দক্ষ হয়ে যেতে হবে। তাহলে আমরা অর্থনৈতিকভাবে লাভবান হব।

মুজিববর্ষে কেউ আর গৃহহীন থাকবে না, কৃষিজমি, জলাধারসহ পরিবেশ রক্ষা করে পরিকল্পনা নিতে হবে।ব্যবহারিক দক্ষতা কাজে লাগিয়ে মাঠপর্যায়ে দেশের সামগ্রিক উন্নয়নে সবচেয়ে বেশি ভূমিকা ডিপ্লোমা প্রকৌশলীদের। দেশে নিবন্ধিত এ প্রকৌশলীর সংখ্যা ৪ লাখের মতো।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিপ্লোমা প্রকৌশলীদের সংগঠন আইডিবির ২৩তম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে দেশ গঠনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন প্রকৌশলীরা।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক