বিস্তারিত

দুই মন্ত্রীর স্বপদে বহাল কেন, সচিবকে আইনি নোটিশ

bdnews, bd news, bangla news, bangla newspaper , bangla news paper, bangla news 24, banglanews, bd news 24, bd news paper, all bangla news paper, bangladeshi newspaper, all bangla newspaper, all bangla newspapers, bangla news today,prothom-alo. ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

আদালত অবমাননায় দোষী সাব্যস্ত হওয়ায় দুই মন্ত্রীর স্বপদে বহাল রাখা কেন অবৈধ, অসাংবাবিধানিক ও রাষ্ট্রদ্রোহিতার শামিল হবে না, তা জানাতে মন্ত্রিপরিষদ সচিবকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার দুপুরে ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী জুলফিকার আলী জুনু এ নোটিশ পাঠান।

আদালত অবমাননার দায়ে গতকাল রোববার খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে সাতদিন করে কারাদণ্ড দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

নোটিশে বলা হয়, আপিল বিভাগে খাদ্যমন্ত্রী ও মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত হন। এ অবস্থায় দুই মন্ত্রীই দণ্ডপ্রাপ্ত হওয়ার পরও তারা স্বপদে বহাল থেকে বাংলাদেশ সরকারের মন্ত্রী হিসেবে রাষ্ট্রীয় পতাকা ব্যবহার করে অবাধে চলাফেরা করছেন, যা সম্পূর্ণ অনৈতিক, যা দেশ ও জাতির জন্য লজ্জাজনক। আগামী ৭২ ঘণ্টার মধ্যে জনস্বার্থে লিখিত আকারে জানানোর জন্য এবং প্রকাশ ও প্রচার করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। তা না হলে সংবিধানের ১০২ অনুচ্ছেদ অনুযায়ী উচ্চ আদালতে এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক