বিস্তারিত

তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’ সিনেমা আজ স্বাধীনতা দিবসে মুক্তি পাচ্ছে

ছবি : সংগ্রহকৃত

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত দেশের আলোচিত নির্মাতা তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’ সিনেমা আজ স্বাধীনতা দিবসে (২৬ মার্চ) মুক্তি পাচ্ছে দেশের ৩৫ প্রেক্ষাগৃহে।

গত বছরের ৯ ডিসেম্বর রাজধানীর বনানী ক্লাবে সিনেমার নাম ঘোষণার দিনই জানা গিয়েছিল ২০২১ সালের মার্চে মুক্তি পাবে সিনেমাটি। গেল বছরের ১১ ডিসেম্বর থেকে গাজীপুরের রাজেন্দ্রপুরের নক্ষত্রবাড়ি রিসোর্টে সেট তৈরি করে শুরু হয় ‘স্ফুলিঙ্গ’ সিনেমার শুট। মাত্র ২৪ দিনে গান বাদে সিনেমাটির শুট শেষ হয়।

সিনেমাটিতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, পরী মণি, আবুল হায়াত মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, রওনক হাসান, শ্যামল মাওলাসহ অনেকে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন সিনেমাটি প্রযোজনা করছে। সিনেমার সংগীত পরিচালনা করছেন পিন্টু ঘোষ।

সিনেমাটি প্রসঙ্গে তৌকীরের ভাষ্য, ‘বঙ্গবন্ধুর আদর্শকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। বঙ্গবন্ধুর কর্মজীবন, তাঁর আদর্শ এবং তিনি যে জাতির স্থপতি, বিষয়টি আরেকবার তরুণ সমাজের কাছে তুলে ধরতে চাই। আজকের তারুণ্য ও মুক্তিযুদ্ধের সময়কার তারুণ্যকে এতে তুলে ধরা হবে। ব্যান্ড দলের সদস্যদের নিয়ে চলচ্চিত্রটির গল্প এগিয়ে যাবে।’

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক