বিস্তারিত

তৃতীয় মেয়াদে বিসিবির সভাপতি ‘পাপন’

ছবি : সংগ্রহকৃত

তৃতীয় মেয়াদে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্ব পেতে যাচ্ছেন নাজমুল হাসান পাপন। শেষ পর্যন্ত তাই হয়েছে। আজ বুধবার বিসিবির পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে আবার সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি।

নাজমুল হাসান পাপন ২০১২ সালে প্রথম বিসিবি সভাপতির দায়িত্ব পেয়েছিলেন। সেবার সরকারের মনোনয়নে আ হ ম মুস্তফা কামালের স্থলাভিষিক্ত হয়েছিলেন তিনি। অবশ্য পরের বছরই তিনি সভাপতি নির্বাচিত হন। তিনিই বিসিবির প্রথম নির্বাচিত সভাপতি।

তা ছাড়া বিসিবির এবারের পরিচালনা পর্ষদের নির্বাচনে ২৩ জনের মধ্যে ২০ জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। আর তিনজনকে নির্বাচনী বৈতরণি পেরিয়ে আসতে হয়েছে। আর জাতীয় ক্রীড়া পরিষদ থেকে দুজন মনোনীত হয়েছেন।

পরিচালনা পর্ষদের নির্বাচনে জয়ী হয়েছেন ঢাকা বিভাগ থেকে জাতীয় দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় ও সৈয়দ আশফাকুল ইসলাম এবং বরিশাল বিভাগ থেকে আলমগীর হোসেন আলো।

এর আগে যাঁরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন :

ক্যাটাগরি-১ : শফিউল আলম চৌধুরী (সিলেট বিভাগ), আকরাম খান ও আ জ ম নাছির উদ্দিন (চট্টগ্রাম বিভাগ), কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল (খুলনা বিভাগ), সাইফুল আলম স্বপন (রাজশাহী বিভাগ) ও অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ)।

ক্যাটাগরি-২ : আফজাল-উর-রহমান সিনহা, গাজী গোলাম মুর্তজা, হানিফ ভূঁইয়া, ইসমাইল হায়দার মল্লিক, জালাল ইউনুস, লোকমান হোসেন ভূঁইয়া, মাহবুবউল আনাম, মনজুর কাদের, নজীব আহমেদ, নাজমুল হাসান পাপন, শওকত আজিজ রাসেল ও তানজিল চৌধুরী।

ক্যাটাগরি-৩ : খালেদ মাহমুদ সুজন।

জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীতরা হলেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও এনায়েত হোসেন সিরাজ।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক