বিস্তারিত

তাসকিন-সানির পাশে এবার চ্যাপেল

bangla news paper ছবি : সংগ্রহকৃত

এবার বোলিং অ্যাকশন ত্রুটিপূর্ণ হওয়ায় আইসিসির নিষেধাজ্ঞা পাওয়া পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানির পাশে দাঁড়ালেন কিংবদন্তি ক্রিকেটার ইয়ান চ্যাপেল। অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার বলেন, টুর্নামেন্টের মাঝপথে বাংলাদেশের দুই গুরুত্বপূর্ণ বোলারের ওপর নিষেধাজ্ঞা জারি করা অযৌক্তিক। তিনি বলেন, ‘তাসকিন আহমেদ ও আরাফাত সানি টুর্নামেন্টের মাঝপথ থেকে ছিটকে পড়লেন। এটা না করে টুর্নামেন্টের শুরুর আগেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যেত।’

ক্রিকইনফোর এই ক্রিকেট বিশ্লেষক বলেন, ‘আমার মনে হয় না, এর কোনো যৌক্তিকতা আছে। টুর্নামেন্টের মধ্যপথ থেকে বাদ দেয়া অত্যন্ত রূঢ় সিদ্ধান্ত।’ তিনি বলেন, ‘বাংলাদেশের জন্য আমার সমবেদনা থাকল। দুই গুরুত্বপূর্ণ বোলারকে হারানোর ক্ষত কাটিয়ে ওঠা তাদের জন্য খুবই কঠিন।’ অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ইয়ান চ্যাপেল এমন সময় এই মন্তব্য করলেন, যখন তার দেশের বিপক্ষে সোমবার রাত ৮টায় মাঠে নামছে বাংলাদেশ। ভারতের ব্যাঙ্গালোরের চিন্নাস্বামী স্টেডিয়ামে হবে ম্যাচটি।

নিশ্চিতভাবে এই ম্যাচে ফেভারিট অস্ট্রেলিয়া। তবে প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর এলোমেলো অজিদের হারাতে বদ্ধপরিকর টাইগাররা। বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, ‘সব দলের জন্যই আমাদের প্রস্তুতি একই রকম থাকে। অস্ট্রেলিয়া খুবই শক্ত প্রতিপক্ষ। কিন্তু এবার একটা বিষয় দেখছি। ওরা এখনো কম্বিনেশন দাঁড় করাতে পারেনি। যেটা সহজে অস্ট্রেলিয়ার ক্ষেত্রে দেখা যায় না। এটাই আমাদের সুবিধা।

সংবাদের ধরন : খেলা-ধুলা নিউজ : স্টাফ রিপোর্টার