বিস্তারিত

তাজমহলে ট্রাম্প-মেলানিয়া

ছবি : সংগ্রহকৃত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আজ সোমবার সকাল ১১টা ৪০ মিনিটে ভারতের গুজরাটের আমেদাবাদ বিমানবন্দরে অবতরণ করেন। এ সফরে ট্রাম্প ৩৪ ঘণ্টা অবস্থান করবেন।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের এটাই প্রথম ভারত সফর। এই সফরে তার সঙ্গী হয়েছেন স্ত্রী মেলানিয়া ট্রাম্প, মেয়ে ইভাংকা ট্রাম্প এবং জামাতা জেয়ার্ড কুশনার। আহমেদাবাদ বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতে অবতরণের পর গুজরাতের ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করে তাজমহলের উদ্দেশে রওনা দেন মার্কিন প্রেসিডেন্ট। বিকেল ৪টা ৪২ মিনিটে বিমানবন্দর থেকে তাজমহলের উদ্দেশে রওনা দেন ট্রাম্প। ট্রাম্পের জন্য আগে থেকেই সেজে উঠেছিল তাজমহল।

বিমানবন্দরে পা রাখার পরই উপস্থিত শিল্পীরা তাঁদের উদ্দেশে নানা অনুষ্ঠান করেন। আগরায় প্রেসিডেন্ট ট্রাম্প এবং ফার্স্ট লেডি এবং ইভাঙ্কাকে স্বাগত জানালেন উত্তরপ্রদেশের গভর্নর আনন্দীবেন পটেল এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আগরায় বিমানবন্দরে পৌঁছেছেন ইভাঙ্কা ট্রাম্প এবং তাঁর স্বামী জারেদ কুশনার। আগরায় বিমানবন্দরে নামলেন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

বিকেল ৫টা নাগাদ সপরিবার তাজমহল পৌঁছলেন ট্রাম্প। তাজমহলে এক ঘণ্টা সময় কাটান ট্রাম্প। তাজমহল থেকেই সূর্যাস্ত দেখেন। স্বামীর সঙ্গে তাজমহল ঘুরে দেখছেন ইভাঙ্কা ট্রাম্পও। তাজমহলে ফটোশুট করলেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প। মেলানিয়ার হাতে হাত রেখে তাজমহলে সান্ধ্যভ্রমণ ট্রাম্পের। তাজমহলের ভিজিটরস‌্ বুকে লিখলেন ডোনাল্ড ট্রাম্প। তার নীচে সই করলেন ডোনাল্ড এবং মেলানিয়া ট্রাম্প। তাজমহল দেখে মুগ্ধ ট্রাম্প ভিজিটরস‌্ বুকে লিখলেন, ‘সৌন্দর্যের কালজয়ী নিদর্শন’।

সন্ধ্যা ৬টা ৭ মিনিটে তাজমহল থেকে বেরিয়ে পড়েন তাঁরা। সাড়ে ৭টা নাগাদ দিল্লি পৌঁছনোর কথা ট্রাম্পের।

আজ সপরিবার ভারতে এসে আমদাবাদে গিয়ে প্রথমে সবরমতি আশ্রম পরিদর্শন করেন ট্রাম্প। তার পর যোগ দেন মোতেরা স্টেডিয়ামে নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক