বিস্তারিত

তনু হত্যার বিচার হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

prothom-alo ছবি : সংগ্রহকৃত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তনু হত্যাকান্ডের বিচার হবে। এ ঘটনায় গোয়েন্দারা কাজ করছে। আমরা অনেক বড় বড় ঘটনার রহস্য বের করেছি। এটিরও রহস্য উদঘাটন হবে। হয়তো একটু সময় লাগছে। শনিবার সকালে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে একাত্তরে শহীদ পুলিশ সদস্যদের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতার ইতিহাসের অনেক কিছুই আমাদের শিশুদের অজানার মধ্যে ছিল। এর আগে বার বার ইতিহাস বিকৃতির চেষ্টা করা হয়েছিল। এখন মুক্তিযুদ্ধের সপক্ষের সরকার ক্ষমতায় রয়েছে। মুক্তিযুদ্ধের অনেক অজানা ইতিহাস জানাতে উদ্যোগ নেয়া হয়েছে, অনেক অজানা প্রকাশ করা হচ্ছে। শিশুদের পাঠ্যপুস্তকেও এসব অজানা ইতিহাস পর্যায়ক্রমে যুক্ত করা হবে।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের বিচারের মুখোমুখি করে সর্বোচ্চ শাস্তির দাবিতে দেশজুড়ে প্রতিবাদ চলছে।

প্রসঙ্গত, ২০ মার্চ রাত সাড়ে ১০টায় কুমিল্লা সেনানিবাসের পাহাড় হাউস এলাকায় সোহাগী জাহানের লাশ পাওয়া যায়। এ ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়। নিহত শিক্ষার্থীর বাবা ইয়ার হোসেন অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

এর আগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে রাজারবাগ পুলিশ লাইন স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াও শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : বিডি নিউজ