বিস্তারিত

ঢাকা নিউমার্কেট ঈদের আগে খুলছে না

ছবি : সংগ্রহকৃত

স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনায় ঈদের আগে মার্কেট না খোলার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতি।

শুক্রবার (৮ মে) এ তথ্য জানিয়েছেন ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।

করোনাভাইরাসের কারণে দীর্ঘ একমাসের বেশি সময় ধরে বন্ধ রাজধানীর মার্কেট ও শপিংমলগুল। তবে মার্কেট খুলে দেয়ার সরকারি সিদ্ধান্তের পর রাজধানীর নিউমার্কেটে শুরু হয় পরিচ্ছন্নতা কার্যক্রম। প্রস্তুতি দেখা যায় মার্কেট খোলার। তবে বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতি কর্তৃপক্ষ।

রাজধানীসহ দেশের শপিংমল ও মার্কেট বন্ধ রাখার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। তারা বলছে, মার্কেট খুলে দেয়ার আবেদনের সময় করোনা সংক্রমণ কম ছিল, বর্তমানে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় ব্যবসায়ী ও ক্রেতাদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে নেয়া এ সিদ্ধান্ত।

বাংলাদেশ দোকান মালিক সমিতি’র সভাপতি হেলাল উদ্দিন জানান, আমরা যখন আবেদন করেছিলাম তখন স্বাস্থ্য ঝুঁকি কম ছিলো, মৃত্যু হারও কম ছিলো। কিন্তু দিন দিন যেহেতু করোনা পরিস্থিতি বৃদ্ধি পাচ্ছে সেহেতু কর্মচারীদের স্বাস্থ্য বিবেচনা করে দোকান বন্ধ রাখাকে স্বাগত জানাচ্ছি।

হাজারো ক্রেতা সমাগমে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে না পারার আশঙ্কায় এর আগে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক ও গাউসিয়াসহ অরো বেশ কিছু মার্কেট কর্তৃপক্ষ।

এদিকে, গুলিস্তান ফুলবাড়িয়ার সব পাইকারি ও খুচরা মার্কেটও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন, ব্যবসায়ীরা। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে মার্কেটগুলো। এদিকে ঈদের আগে খুলছে না মিরপুর ১, ২ ও ১০ এর কোনো মার্কেট।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক