বিস্তারিত

ড. রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টের হয়ে জাতীয় নির্বাচনে

ছবি : সংগ্রহকৃত

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া তনয় ড. রেজা কিবরিয়া জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে জাতীয় নির্বাচনে লড়বেন। ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের গণফোরামে যোগ দিয়েছেন তিনি। গণফোরামের হয়ে হবিগঞ্জ-১ আসন থেকে মনোনয়নপত্রও নিয়েছেন। গতকাল বিষয়টি প্রকাশ হওয়ার পর নির্বাচনী এলাকায় চলছে নতুন লোচনা।

বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় কাজ করা অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনে লড়ার বিষয়ে বলেন, আওয়ামী লীগ ১০ বছর ধরে যেভাবে দেশ পরিচালনা করছে, তার সঙ্গে তিনি একমত নন। তার আদর্শের সঙ্গে মিল নেই।

নির্বাচনের ব্যাপারে ড. রেজা কিবরিয়া বলেন, আমার বাবার স্বপ্ন ছিল নিজের এলাকা হবিগঞ্জ-১ থেকে নির্বাচন করার। তাই আমি আগামী নির্বাচনে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম থেকে এ আসনে নির্বাচন করবো- এটা নিশ্চিত।

আমার বাবার হত্যাকাণ্ডের পর বিএনপি ২ বছর ক্ষমতায় ছিল। এসময় তারা ঠিকমতো তদন্ত করেনি। কিন্তু আওয়ামী লীগ পরবর্তী ১০ বছর ক্ষমতায় থেকেও আমার বাবার হত্যাকাণ্ডের ব্যাপারে কিছুই করেনি। এলাকার বিরোধী দলের কিছু নেতাকর্মীকে তারা অভিযুক্ত করেছে। কিন্তু মূল মদতদাতা যারা গ্রেনেড সরবরাহ করেছে তাদেরকে চিহ্নিত করতে পারেনি। টাকার বিনিময়ে মূল মদতদাতারা তদন্তের বাইরে রয়ে গেছে। যারা প্রত্যক্ষদর্শী ছিল তাদেরকেও জিজ্ঞাসাবাদ করা হয়নি। এখন জনগণই বিচার করবে কার উপর বেশি দায় পড়ে। আর বিএনপি এ হত্যাকাণ্ড ঘটিয়েছে প্রমাণ ছাড়া আমি অবশ্যই তা বলতে পারি না। বাবার হত্যাকাণ্ডের পরও আমি বা আমার পরিবার কোনো দলকে দায়ী করে কোনো বক্তব্য দেইনি। আর আমার বাবা যে আওয়ামী লীগ করতেন বিগত ১০ বছর সরকার পরিচালনার ক্ষেত্রে এ দলে তেমন আদর্শ আমি খুঁজে পাইনি। আমি ড. কামাল হোসেনের পরামর্শ ও আদর্শ অনুসরণ করে চলবো।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক