বিস্তারিত

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার স্ত্রী মারা গেছেন

ছবি : সংগ্রহকৃত

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ সাঘাটা-ফুলছড়ি আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার স্ত্রী আনোয়ারা রাব্বী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (২৬ মে) সকাল ১১ টায় রাজধানীর সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে কিডনিজনিত জটিলতা, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

ডেপুটি স্পিকারের ব্যক্তিগত কর্মকর্তা মিজানুর রহমান মিজান জানান, মঙ্গলবার বাদ এশা জানাজা শেষে সাঘাটার গটিয়ায় পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে। জানাজায় পরিবারের সদস্য ছাড়া অন্য কাউকে অংশ না নেয়ার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

আনোয়ারা রাব্বী ১৯৫১ সালে গাইবান্ধা শহরের ডেভিড কোম্পানি পাড়ায় মরহুম আব্বাস উদ্দিন মিয়া ও জমিলা খাতুনের সন্তান। ছয় বোনের মধ্যে সবার বড় আনোয়ারা রাব্বী। তিনি উচ্চ মাধ্যমিকে অধ্যায়নকালে গাইবান্ধার সাঘাটার গটিয়া গ্রামের আইনজীবী অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার সঙ্গে ১৯৭০ সালের ৫ মার্চ বিয়ে বন্ধনে আবদ্ধ হন। সাংসারিক জীবনে দুই ছেলে ও তিন মেয়ের জননী তিনি। তবে তার দুই ছেলে আগেই মারা গেছেন।

তারা ঢাকায় সংসদ ভবনের আবাসিক ভবনে বসবাস করতেন। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। সপ্তাহ খানেক আগে তিনি অনেক বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক