বিস্তারিত

ডাকসু নির্বাচন হতে পারে মার্চ মাসে

ছবি : সংগ্রহকৃত

আগামী বছরের মার্চ মাসে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচন হতে পারে। সেই সময়সীমাকে ধরে আগামী মাসের মধ্যে নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রণয়ন করা হবে।

আজ রোববার বিকেলে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আজ বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্য কার্যালয়সংলগ্ন অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ছাত্রনেতাদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আলোচনা শুরু হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য আখতারুজ্জামান, দুই উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ ও প্রক্টর। সভা শেষ হয় বিকেল সাড়ে ৩টার দিকে। বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর মধ্যে বাংলাদেশ ছাত্রলীগ, জাতীয়তাবাদী ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন, বিপ্লবী ছাত্র মৈত্রী, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (দুটি অংশ) নেতারা আলোচনায় অংশ নেন।

বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপাচার্য আখতারুজ্জামান বলেন, সামনে আমাদের অনেক বড় একটি বিষয় আছে। সেটি নিয়ে আলোচনা করার জন্য আমাদের আজকের সভাটি ডাকা হয়েছে। গণতান্ত্রিক ও সংসদীয় রীতি-নীতি ও মূল্যবোধ নিয়ে আমাদের শিক্ষার্থীরা আলোচনা করেছেন। তারা যে বিষয়গুলো উপস্থাপন করেছেন সেগুলো আমাদের প্রক্টরিয়াল বডির সদস্যরা নোট করেছেন। সেগুলো আলোচনা পর্যালোচনা করে প্রতিটি বিষয় কীভাবে সমাধান করা যায় সেগুলোর দিকে আমরা এগুব।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক