বিস্তারিত

টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper, ছবি : সংগ্রহকৃত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন বৃহস্পতিবার।

কাল সকাল ১০টায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে তাঁরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। ওই সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেবে।

বেলা পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন। ওই সময় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। পরে একই স্থানে বইমেলার উদ্বোধন ও সেলাই মেশিন বিতরণ করবেন।

দুপুর ১টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ভবনে নামাজ ও মধ্যাহ্ন বিরতি করবেন। বেলা ৩টায় তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে একাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। মাজার কমপ্লেক্স পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। শিশু সমাবেশের জন্য তৈরি করা হয়েছে বিশালাকৃতির প্যান্ডেলও।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক