বিস্তারিত

টি-২০ বিশ্বকাপে টাইগারদের প্রতিপক্ষ যারা

bdnews, bd news, bangla news, bangla newspaper , bangla news paper, bangla news 24, banglanews, bd news 24, bd news paper, all bangla news paper, bangladeshi newspaper, all bangla newspaper, all bangla newspapers, bangla news today,prothom-alo. ছবি : সংগ্রহকৃত

এশিয়া কাপে নিজেদের উজাড় করে খেলেছেন টাইগাররা। শেষ পর্যন্ত এশিয়া সেরার খেতাবটা অবশ্য নিজেদের করে নিতে পারেননি তারা। তবে টাইগাররা যে এখন জেতার জন্য খেলে তা বুঝে গেছে বিশ্বের সেরা দলগুলো।

বাছাইপর্বের ম্যাচ দিয়ে মঙ্গলবার শুরু হচ্ছে বাংলাদেশের টি-২০ বিশ্বকাপ মিশন। ধর্মশালায় অনুষ্ঠেয় বাছাইপর্বের এ বাধা ডিঙিয়ে টাইগারদের যেতে হবে মূলপর্বে। বাছাইপর্বে ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশের বিপরীতে দলগুলো হলো- নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড ও ওমান।

৯ মার্চ: বাংলাদেশ-নেদারল্যান্ডস (ধর্মশালা, বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিট)
১১ মার্চ: বাংলাদেশ-আয়ারল্যান্ড (ধর্মশালা, বাংলাদেশ সময় রাত ৮টা)
১৩ মার্চ: বাংলাদেশ-ওমান (ধর্মশালা, বাংলাদেশ সময় রাত ৮টা)

এখান থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হলেই বাংলাদেশ দশ দলের মূলপর্বে প্রতিদ্বন্দ্বী হিসেবে পাবে স্বাগতিক ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডকে। আগামী ১৫ মার্চ থেকে মূলপর্বের খেলা শুরু হবে।

বাছাইপর্বে চ্যাম্পিয়ন হলে মূলপর্বে টাইগারদের প্রথম মোকাবেলা করতে হবে পাকিস্তান দলকে। পরের ম্যাচে অস্ট্রেলিয়া এবং তৃতীয় ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে খেলবেন টাইগাররা। চতুর্থ ও শেষ ম্যাচে টাইগাররা প্রতিপক্ষ হিসেবে পাবে নিউজিল্যান্ডকে।

১৬ মার্চ: পাকিস্তান-বাংলাদেশ (ইডেন গার্ডেনস, বাংলাদেশ সময় বিকাল ৩.৩০ মিনিট)
২১ মার্চ: অস্ট্রেলিয়া-বাংলাদেশ (ব্যাঙ্গালুরু, বাংলাদেশ সময় রাত ৮টা)
২৩ মার্চ: ভারত-বাংলাদেশ (ব্যাঙ্গালুরু, বাংলাদেশ সময় রাত ৮টা)
২৬ মার্চ: নিউজিল্যান্ড-বাংলাদেশ (ইডেন গার্ডেনস, বাংলাদেশ সময় ৩.৩০ মিনিট)

সংবাদের ধরন : খেলা-ধুলা নিউজ : স্টাফ রিপোর্টার