বিস্তারিত

বাংলাদেশকে হারিয়েছেন ৫৫ রানের বড় ব্যবধানে

Prothom alo ছবি : সংগ্রহকৃত

২০২ রানের টার্গেট শুরুটা ভাল হওয়ার কথা ছিল। কিন্তু বাংলাদেশকে হারিয়েছেন ৫৫ রানের বড় ব্যবধানে। ২০২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের ইনিংস থেমেছে ১৪৬ রানে।

পরিচিত ইডেন গার্ডেনসে জ্বলে উঠেছিলেন সাকিব আল হাসান। রানখরা ঘুচিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক পূর্ণ করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সাকিবের ৪০ বলে ৫০ রানের ইনিংসটির সুবাদেই হারের ব্যবধান বেশ খানিকটা কমাতে পেরেছে বাংলাদেশ।

২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ ধাক্কা খেয়েছিল প্রথম ওভারেই। ওপেনার সৌম্য সরকারকে বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। দ্বিতীয় উইকেটে ৪৩ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়িয়েছিলেন সাব্বির রহমান ও তামিম ইকবাল। তবে ষষ্ঠ ওভারে ২৫ রান করা সাব্বিরকে আউট করেছেন শহীদ আফ্রিদি। নিজের পরের ওভারে দারুণ ফর্মে থাকা তামিমকেও সাজঘরমুখী করেছেন পাকিস্তানের অধিনায়ক। একাদশ ওভারে মাত্র ৪ রান করে ফিরে গেছেন মাহমুদউল্লাহ। মুশফিকের ব্যাট থেকে এসেছে ১৮ রান। শেষ ১৪ বলে ২৯ রান যোগ করেছিলেন সাকিব ও মাশরাফি। একটি ছয় ও দুটি চার মেরে মাশরাফি খেলেছেন ৯ বলে ১৫ রানের ইনিংস।

টস হেরে ফিল্ডিংয়ে নেমে ইডেন গার্ডেনসের ব্যাটিং সহায়ক পিচে ভালোই নাকাল হতে হয়েছে বাংলাদেশের বোলারদের। আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ ও শহীদ আফ্রিদির ঝড়ো ব্যাটিংয়ে ২০১ রানের পাহাড় গড়েছে পাকিস্তান। এই রান তাড়া করে জিততে হলে নতুন রেকর্ডই গড়তে হতো বাংলাদেশকে।

পাকিস্তান দল : আহমেদ শেহজাদ, সারজিল খান, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, শহীদ আফ্রিদি, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিথুন, মাশরাফি বিন মুর্তজা, আরাফাত সানি, আল-আমিন হোসেন ও তাসকিন আহমেদ।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক