বিস্তারিত

টাইম ম্যাগাজিনের ‘বর্ষসেরা ব্যক্তিত্ব’ হিসেবে নির্বাচিত বাইডেন-কমলা

ছবি : সংগ্রহকৃত

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাময়িকী টাইম ম্যাগাজিনের ‘বর্ষসেরা ব্যক্তিত্ব’ হিসেবে নির্বাচিত হয়েছেন।

টাইমের প্রধান সম্পাদক এডওয়ার্ড ফেলসেন্থাল বলেন, যুক্তরাষ্ট্রের গল্প পরিবর্তনের জন্য, ক্রোধের চেয়ে সহানুভূতির শক্তি যে এগিয়ে, সেটি দেখানোর জন্য এবং শোকসন্তপ্ত জগতে নিরাময়ের স্বপ্ন ভাগ করে নেয়ার জন্য জো বাইডেন ও কমলা হ্যারিস এই সম্মান অর্জন করেছেন।

তিনি বলেন, ফ্রাঙ্কলিন ডি. রুজভেল্ট থেকে যুক্তরাষ্ট্রে প্রতিটি নির্বাচিত প্রেসিডেন্ট তার মেয়াদকালে কোনো সময় এ তালিকায় এসেছেন, কিন্তু কমলা হ্যারিসই প্রথম যুক্তরাষ্ট্রের কোনো ভাইস প্রেসিডেন্ট যার নাম টাইমের বর্ষসেরা ব্যক্তিত্বের তালিকায় আসল। এবারে এ স্বীকৃতির জন্য সম্ভাব্য আলোচনায় ছিলেন করোনায় সম্মুখ স্বাস্থ্যসেবা কর্মীরা, যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি, বর্ণবাদ বিরোধী আন্দোলন এবং বাইডেন ও ট্রাম্পের দ্বৈরথসহ বিভিন্ন ঘটনা।

১৯২৭ সাল থেকে প্রতিবছর টাইম ম্যাগাজিন বর্ষসেরা ব্যক্তিদের নাম ঘোষণা করে। গত বছর টাইমের বর্ষসেরা ব্যক্তিত্ব নির্বাচিত হয়েছিলেন সুইডেনের পরিবেশকর্মী গ্রেটা থানবার্গ।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক