বিস্তারিত

জ্বালানি প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন রুশনারা আলী

ছবি : সংগ্রহকৃত

রোববার (২২ জুলাই) সচিবালয়ে প্রতিমন্ত্রীর দফতরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্যদূত রুশনারা আলী।

সাক্ষাতের সময় বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়নের প্রশংসা করে রুশনারা আলী বলেন, বাংলাদেশের জ্বালানি খাতে বৃটিশ কোম্পানিগুলো কাজ করতে চায়। বৃটিশ পেট্রোলিয়ামও (বিপি) বাংলাদেশে কাজ করতে চাচ্ছে। সম্মিলিতভাবে এগুলোতে উভয় দেশ উপকৃত হবে।

প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে বৃটিশ কোম্পানিগুলোর অংশগ্রহণ কম। বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের আধুনিকায়নেও আমরা সহযোগিতা পেতে পারি। বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডের বিভিন্ন হাবে (পায়রা হাব, মাতারবাড়ি হাব ইত্যাদি) পার্টনার প্রয়োজন। বৃটেনের ব্যক্তি বা প্রতিষ্ঠান এ ক্ষেত্রে এগিয়ে আসতে পারে। সম্ভাবনাময় সব বিনিয়োগকে আমরা স্বাগত জানাবো।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশে অবস্থিত বৃটিশ হাই-কমিশনার মিস অ্যালিসন ব্ল্যাক ও বৃটিশ হাইকমিশনের ব্যবসা ও বিনিয়োগ বিভাগের প্রধান বেনজামিন কাটমোর।

শনিবার (২১ জুলাই) রাতে যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক জোরদার করতে পাঁচদিনের সফরে ঢাকায় এসেছেন রুশনারা আলী।

 

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক