বিস্তারিত

জোটগতভাবে ইউপি নির্বাচনে অংশ নেবে বিএনপি

ছবি : সংগ্রহকৃত

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে জোটগতভাবে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোট। জোটের এক বৈঠক শেষে এ কথা জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিকে দল মনোনীত প্রার্থীদের প্রত্যয়নপত্র দেওয়া শুরু করেছে বিএনপি।

আজ শুক্রবার সন্ধ্যায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব প্রার্থীদের হাতে মনোনয়নের প্রত্যয়নপত্র তুলে দেওয়ার কার্যক্রম শুরু করেন। প্রথম দিন বরিশাল ও খুলনা বিভাগ এবং নোয়াখালী জেলার আড়াইশরও বেশি ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থীকে প্রত্যয়নপত্র দেওয়া হয়। এ ছাড়া ১০ পৌরসভার মেয়র প্রার্থীর হাতেও দলীয় মনোনয়নের টিকেট দেওয়া হয় আজ।

এদিকে গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ২০ দলীয় জোটের পক্ষ থেকে এবং সেটা ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণ করবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাচন কমিশন যদিও আজ পর্যন্ত প্রমাণ করতে পারেনি যে তারা স্বাধীনভাবে নির্বাচন পরিচালনা করতে পারে, তারপরও আমরা এই নির্বাচনে অংশগ্রহণ করছি জেনেও যে নির্বাচনের ফলাফল কী হতে পারে বিগত নির্বাচনে আমরা দেখেছি। কিন্তু জনগণের সঙ্গে সম্পৃক্ত হওয়া, জনগণের কাছে যাওয়ার জন্য এই নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক