বিস্তারিত

জেএসসিতে ৮৩.১০% ও জেডিসিতে ৮৬.৮০% পাস

ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ দুটি পরীক্ষায় গড় পাস করেছে ৮৩ দশমিক ৬৫ ভাগ শিক্ষার্থী।

আজ শনিবার সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান শিক্ষা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেন।

জেএসসিতে গড় পাসের হার ৮৩ দশমিক ১০ শতাংশ। আর এতে জিপিএ ৫ পেয়েছে এক লাখ ৮৪ হাজার ৩৯৭ জন। অপরদিকে জেডিসিতে গড় পাসের হার ৮৬. ৮০ শতাংশ এবং জিপিএ ৫ পেয়েছে সাত হাজার ২৩১ জন। জেএসসি ও জেডিসিতে গড় জিপিএ ৫ পেয়েছে এক লাখ ৯১ হাজার ৬২৮ শিক্ষার্থী।

গত ১ নভেম্বর সারা দেশে একযোগে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১৮ নভেম্বর। এর মধ্যে জেএসসিতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২০ লাখ ৯০ হাজার ২৭৭ জন এবং জেডিসিতে পরীক্ষার্থী তিন লাখ ৭৮ হাজার ৫৪৩ জন। এই দুই পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ২৪ লাখ ৬৯ হাজার।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক