বিস্তারিত

জাতীয় পার্টি ক্ষমতায় যাওয়ার জন্য প্রস্তুত

ছবি : সংগ্রহকৃত

উই আর রেডি মন্তব্য করে সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ বলেন, ‘জাতীয় পার্টি ক্ষমতায় যাওয়ার জন্য প্রস্তুত। আমরা এককভাবে নির্বাচন করব। প্রথম বার্তা, আমরা ইতিহাস সৃষ্টি করব। আগামী নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করব।

আজ সেই ২৪ মার্চ তিন যুগ আগে ক্ষমতা নেন, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবশে ‘জাতীয় পার্টির জনসমর্থন আছে’ উল্লেখ করে আগামী নির্বাচনের মাধ্যমে সরকার গঠনের আকাঙ্ক্ষা ব্যক্ত করেন এইচ এম এরশাদ।

১৯৮২ সালের ২৪ মার্চ তৎকালীন রাষ্ট্রপতি বিচারপতি আবদুস সাত্তারের কাছ থেকে অবৈধভাবে ক্ষমতা নেন সেই সময়ের সেনাবাহিনীর প্রধান এরশাদ। জাতির উদ্দেশে দেওয়া প্রথম ভাষণে, ‘দেশ স্বাভাবিক হওয়ার পর ব্যারাকে ফিরে যাওয়া’র প্রতিশ্রুতি দিলেও এরপর টানা নয় বছর ক্ষমতায় থেকে ১৯৯০ সালের ৫ ডিসেম্বর গণঅভ্যূত্থানের মুখে পদত্যাগে বাধ্য হন।

আজ শনিবার দুপুরে এরশাদের আগে একই মঞ্চে বক্তব্য দেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রওশন এরশাদ, যিনি জাতীয় সংসদের বিরোধী দলের নেতা। এ সময় এরশাদ তাঁর পিছনেই দাঁড়িয়ে ছিলেন।

রওশন এরশাদও এ সময় বলেন, আমরা আর কারো ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হব না। আমরা একক নির্বাচন করব। ৩০০ আসনে প্রার্থী দেব।

রওশন এরশাদ আরো বলেন, ‘বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন কিন্তু দেশের মানুষের স্বাধীনতা দিয়েছিলেন হুসেইন মুহাম্মদ এরশাদ। জাতীয় পাটির ইতিহাস জনগণের ভাগ্য পরিবর্তনের ইতিহাস।

এরপর ‘চল চল চল, ঊর্ধ্ব গগণে বাজে মাদল’ নজরুলের এই রণসঙ্গীত দিয়ে বক্তব্য শেষ করেন বিরোধী দলের নেতা। এর পরই বক্তব্য দিতে শুরু করেন এইচ এম এরশাদ।

সমাবেশের জনসমাগম দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন জাতীয় পার্টির প্রধান। তিনি বলেন, আমি বাকরুদ্ধ। এত বড় সমাবেশ আমি কখনো দেখিনি। এরপর আরো বড় সমাবেশ হবে।

সকাল সোয়া ১০টায় কোরআন তিলাওয়াত, গীতাপাঠ ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ সমাবেশ শুরু হয়। সকাল সোয়া ৯টার দিকে সমাবেশস্থলে প্রবেশ করেন পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। এ সময় উপস্থিত নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে তাঁকে স্বাগত জানান।

সমাবেশে পার্টির কো-চেয়ারম্যান রওশন এরশাদ, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দীন বাবলু, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সালমা ইসলাম, আব্দুস সাত্তার, বিরোধী দলের চিফ হুইফ তাজুল ইসলামসহ পার্টির ঊর্ধ্বতন নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক