বিস্তারিত

জাতির পিতার ৪৫তম শাহাদাতবার্ষিকী আজ

ছবি : সংগ্রহকৃত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী আজ শনিবার। এ উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তাঁর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতীয় শোক দিবসের শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

আজ সকাল সাড়ে ১০টায় সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধে আত্মদানকারী, জাতীয় চার নেতা ও ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ূ কামনা করা হয়।

আজ শনিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাঁর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী বঙ্গবন্ধুর সমাধীসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে পবিত্র সুরা ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় বঙ্গবন্ধু, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদের পেশ ইমাম আলহাজ মাওলানা নওয়াব আলী।

শোকবহ এ অনুষ্ঠানে সংসদ সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে কেন্দ্রীয় আওয়ামী লীগ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষক লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক