বিস্তারিত

জম্মু-কাশ্মীরে গোলাগুলি, সাতজন নিহত

ছবি : সংগ্রহকৃত

জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলায় ফের গোলাগুলির ঘটনা ঘটেছে। ভারতের সেনাবাহিনীর সঙ্গে বন্দুকধারীদের গুলির লড়াইয়ে প্রাণ হারিয়েছেন দেশটির এক সেনা কর্মকর্তাসহ চারজন সেনা সদস্য। একই সঙ্গে তিন বন্দুকধারীও প্রাণ হারিয়েছেন।

ভারতের সেনাবাহিনীর পক্ষে থেকে জানানো হয়েছে, কুপওয়ারার মছিল সেক্টর বরাবর জঙ্গিদের অনুপ্রবেশ প্রথমে নজরে আসে বিএসএফ এবং সেনাবাহিনীর। সঙ্গে সঙ্গেই জবাব দেন নিরাপত্তারক্ষীরা। টের পেয়ে পাল্টা এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করে বন্দুকধারীরা। সেই গুলিতেই প্রাণ হারিয়েছেন এক সেনা কর্মকর্তা এবং তিন সেনা সদস্য।

শনিবার রাত একটা নাগাদ কর্তব্যরত নিরাপত্তা রক্ষীরা নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকায় সন্দেহজনক কয়েকজনকে দেখেন। অনুপ্রবেশকারীদের আটকানোর চেষ্টা করলে তারা নিরাপত্তা রক্ষীদের লক্ষ করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। পালটা গুলি ছোড়েন জওয়ানরাও। তিন ঘণ্টা ধরে চলে তীব্র গুলির লড়াই। এতেই প্রাণ যায় এক সন্ত্রাসবাদীর। মৃত্যু হয় বিএসএফ-এর কনস্টেবলেরও।

BSF-এর পক্ষ থেকে জানানো হয়েছে, কনস্টেবল সুদীপ সরকার মাছিল সেক্টরে অভিযানের সময় জীবন বলিদান দিয়েছেন। ভারতীয় সেনার তরফে সেই জায়গায় বাহিনী পাঠানো হয়েছে। যুগ্ম অভিযান এখনও চলছে। জানা গিয়েছে, ভোর ৪টে নাগাদ শেষ হয় গুলিবিনিময়।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক