বিস্তারিত

জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এইচবিও বাংলাদেশে বন্ধ হচ্ছে

ছবি : সংগ্রহকৃত

ওয়ার্নার মিডিয়ার জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এইচবিও ও ডব্লিউবি টিভি ভারত, পাকিস্তান, মালদ্বীপ ও বাংলাদেশে চলতি বছরের শেষে সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এক দশকের বেশি সময় ধরে দক্ষিণ এশিয়ায় সক্রিয় থাকা সত্ত্বেও টেকসই ব্যবসায়ের মডেল খুঁজে না পাওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে ওয়ার্নার মিডিয়া।

প্রযুক্তি-সংক্রান্ত খবরের ওয়েবসাইট টেকক্রাঞ্চ তাদের প্রতিবেদনে জানিয়েছে, ওয়ার্নার মিডিয়ার এইচবিও ও ডব্লিউবি টিভি চ্যানেল আগামী ১৫ ডিসেম্বরের পর দক্ষিণ এশিয়ার চারটি দেশে বন্ধ হয়ে যাবে। এই দেশগুলোতে চ্যানেল দুটি কেবল সাবস্ক্রিপশনের জন্য মাসে চার থেকে পাঁচ ডলার করে দিতে হয়, যে শর্ত দক্ষিণ এশিয়ার দেশগুলো পূরণ করে না।

পে-টিভি শিল্পে নাটকীয় পটপরিবর্তনের ফলেই দুটি টিভি চ্যানেল বন্ধের এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ওয়ার্নার মিডিয়া। এদিকে এইচবিও ও ডব্লিউবি টিভি বন্ধ করলেও ওয়ার্নার মিডিয়া জানিয়েছে, এই অঞ্চলে কার্টুন নেটওয়ার্ক ও সিএনএন ইন্টারন্যাশনাল দেখা যাবে।

এসভিপি ও দক্ষিণ এশিয়ার ওয়ার্নারমিডিয়া বিনোদন নেটওয়ার্কের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক সিদ্ধার্থ জৈন এক বিবৃতিতে জানিয়েছেন, দক্ষিণ এশিয়ায় ২০ বছর সফলতার সঙ্গে চলার পর চ্যানেল বন্ধের এমন সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। তবে পে-টিভি শিল্পের পরিসর, নাটকীয়ভাবে বাজারের পরিবর্তন হওয়া, আর করোনা মহামারি এই সিদ্ধান্তকে ত্বরান্বিত করেছে। দক্ষিণ এশিয়ায় সিনেমা দেখার জন্য তুমুল জনপ্রিয় চ্যানেল এইচবিও।

এইচবিও যা পূর্ণনাম হোম বক্স অফিস-এর সংক্ষিপ্ত রূপ, হচ্ছে একটি টেলিভিশন চ্যানেল, যা টাইম ওয়ার্নার প্রতিষ্ঠানের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান। এটি একটি পে চ্যানেল, যা যুক্তরাষ্ট্রএর তিনকোটি আশি লক্ষ গ্রাহকের কাছে সপ্তাহে সাতদিন ২৪ ঘণ্টা সেবা প্রদান করে।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক