বিস্তারিত

জঙ্গি সংগঠনের অফিস স্কটল্যান্ডের মসজিদে

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

স্কটল্যান্ডের দুইটি মসজিদে এমন একটি জঙ্গি সংগঠনের অফিস ছিল বলে জানতে পেরেছে, যাদের বিরুদ্ধে পাকিস্তানে বোমা হামলায় শতাধিক মানুষ হত্যা জড়িত থাকার অভিযোগ রয়েছে।
সিপাহ-ই-সাহাবা নামের পাকিস্তানের শিয়া বিরোধী একটি গ্রুপের যুক্তরাজ্য শাখা খোলা হয়েছিল গ্লাসগো সেন্ট্রাল মসজিদ আর পলওয়ার্থ মসজিদে।
প্রথমটির ধর্মীয় অনুষ্ঠান শাখার প্রধান সাবির আলী, আর পলওয়ার্থের হাফিজ আবদুল হামিদ সংগঠনের যুক্তরাজ্য শাখার দায়িত্বে ছিলেন। এই সংগঠনটি যুক্তরাজ্যের সন্ত্রাসী সংগঠনের তালিকায় রয়েছে।
বিবিসি এমন কিছু তথ্য প্রমাণ পেয়েছে, যাতে পরিষ্কার যে, ২০১১ সালে সংগঠনটি নিষিদ্ধ হওয়ার পরেও তাদের সংগঠনটির সঙ্গে সম্পর্ক ছিল। কিন্তু তারা এখনো জড়িত আছে কিনা, তা পরিষ্কার নয়।
এসব বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি মি. আলী অথবা মি. হামিদ।
পাকিস্তানে শিয়া মুসলিমদের উপর একাধিক হামলার দায়িত্ব স্বীকার করেছে সিপাহ-ই-সাহাবার সশস্ত্র অংশ লস্কর-ই-জংভি।
বিবিসির পাওয়া তথ্য প্রমাণে দেখা যাচ্ছে, এই দুইটি মসজিদেই ওই সংগঠনের সভা এবং শিক্ষা কার্যক্রম হয়েছে। সংগঠনটি নিষিদ্ধ হওয়ার পর তাদের আর্থিক সহায়তাও দেয়া হয়েছে।
এই অভিযোগ ওঠার পর অনেকেই এসব মসজিদের ব্যবস্থাপনা পুনর্গঠনের দাবি তুলেছেন।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : বিডি নিউজ