বিস্তারিত

চুরির উদ্দেশ্যে ঘরে ঢুকেছিল, বাধা দেওয়ায় ইউএনওকে হামলা

ছবি : সংগ্রহকৃত

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের বাসায় চুরির উদ্দেশ্যে ঢুকেছিল দুর্বৃত্তরা। এসময় ওয়াহিদা খানম বাধা দিলে তার উপর হামলা চালিয়েছে বলে জানায় র‌্যাব। আজ শুক্রবার সন্ধ্যায় আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান র‌্যাব-১৩ এর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস।

তিনি জানান, ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবার ওপর হামলার ঘটনায় আসাদুলকে শুক্রবার ভোরে হিলির কালীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী দিনভর অভিযান চালিয়ে নবিরুল ও সান্টুকে গ্রেফতার করা হয়। প্রাথমিক স্বীকারোক্তিতে তারা চুরির উদ্দেশ্যে ইউএনও ওয়াহিদা খানমের বাসায় যান বলে জানায় আসাদুল। তার দাবি, নবিরুল ইউএনও ওয়াহিদা খানমের মাথায় আঘাত করেন।

র‌্যাব-১৩ এর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস বলেন, ঘটনার নেপথ্যে আরো কোনো কারণ আছে কি-না তা জানতে সময় লাগবে। অভিযুক্তদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে উপজেলা যুবলীগের আহ্বায়ক (বহিস্কৃত) জাহাঙ্গীরসহ আরো তিনজনকে আটক করা হলেও তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে র‌্যাব-১৩ অধিনায়ক।

পুলিশ জানায়, এর আগে শুক্রবার ভোর ৫টার দিকে হিলির কালিগঞ্জ এলাকা থেকে প্রধান সন্দেহভাজন আসাদুল হককে আটক করে পুলিশ ও র‌্যাবের যৌথ দল। পরে আসাদুল হকের সহযোগী জাহাঙ্গীর হোসেনকে নিজ বাড়ি থেকে আটক করা হয়।

জানা গেছে, শুক্রবার দুপুর ১২টায় মাসুদ রানাকে নিজ বাড়ি থেকে এবং দুপুর ২টার দিকে নবীরুল ইসলামকে চকবামনদিয়া বিশ্বনাথপুর গ্রাম থেকে আটক করা হয়। এর আগেই প্রহরী নাহিদ হোসেন পলাশকে সন্দেহ হওয়ায় আটক করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার মধ্যরাতে ইউএনওর সরকারি বাসভবনের ভেন্টিলেটর কেটে দুর্বৃত্তরা তার শয়নকক্ষে ঢুকে পড়ে। এর আগে দুর্বৃত্তরা ওই বাসভবনের নিরাপত্তাপ্রহরীকে বেঁধে প্রহরীকক্ষে তালা দিয়ে আটকে রাখে।

ইউএনওর বাবা ওমর আলী (৬০) প্রতিদিন সকালে হাঁটতে বের হন। কিন্তু সকালে তিনি হাঁটতে বের না হওয়ায় সঙ্গীরা তার খোঁজ নেয়ার জন্য বাসভবনে যান। অনেক ডাকাডাকি করেও কোনো সাড়া না পেয়ে তারা পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে ইউএনও, তার বাবা ও প্রহরীকে উদ্ধার করে।

পরে ইউএনও ওয়াহিদার অবস্থার অবনতি হলে তাকে জরুরি ভিত্তিতে বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় স্থানান্তর করা হয়। তিনি বর্তমানে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক