বিস্তারিত

চাপ বাড়ছে দিলমা রৌসেফের ওপর

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper ছবি : সংগ্রহকৃত

ব্রাজিলের প্রেসিডেন্ট দিলমা রৌসেফের ওপর চাপ সৃষ্টির জন্য আরো দুইজন ঊর্ধ্বতন কর্মকর্তা পদত্যাগ করেছেন। এরা হলেন ক্রীড়া মন্ত্রী জর্জ হিলটন ও অলিম্পিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কর্নেল আদিলসন মোরেইরা। আগামী আগস্ট মাসে রিও ডি জেনেরিওতে এই অলিম্পিক ক্রীড়া অনুষ্ঠান আয়োজনের কথা।

এর আগে কোয়ালিশন সরকারের শরীক দল ব্রাজিলিয়ান ডেমোক্রেটিক মুভমেন্ট পার্টির (পিএমডিবি) নেতা পর্যটন মন্ত্রী হেনরিক এডুয়ার্দো গত সোমবার পদত্যাগ করেন। রৌসেফের সরকারে থাকা না থাকা নিয়ে দলটির অভ্যন্তরে দ্বিধা-দ্বন্দ্ব রয়েছে।

সর্বশেষ এই দুই মন্ত্রীর পদত্যাগ এমন এক সময় ঘটলো যখন রৌসেফের সরকার অভিশংসন প্রক্রিয়ার মুখোমুখি। এর আগে নিজের বিরুদ্ধে ইমপিচমেন্টের উদ্যোগকে অভ্যুত্থানের সাথে তুলনা করেন ব্রাজিলের প্রেসিডেন্ট দিলমা রৌসেফ।

যদিও ব্রাজিলের কর্মকর্তারা জানিয়েছেন, কর্নেল মোরেইরা ও হিলটনের পদত্যাগে অলিম্পিক আয়োজন বাধাগ্রস্ত হবে না।

এদিকে বৃহস্পতিবার এর বিরুদ্ধে ব্রাজিলের বিভিন্ন শহরে সরকার সমর্থকদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সরকারপন্থী আইনজীবীদের এক সমাবেশে রৌসেফ বলেন, ব্রাজিলের গণতন্ত্র হুমকির মুখে। আমি কোনো অনিয়ম করিনি । আমি কখনও পদত্যাগ করব না। বিরোধী দলের আইনপ্রণেতারা তাকে সরিয়ে দিতে চাচ্ছে।

তাদের অভিযোগ রৌসেফ সরকারি তহবিলে ঘাটতি লুকানোর জন্য হিসেবে কারসাজি করেছেন।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : স্টাফ রিপোর্টার