বিস্তারিত

চলে গেলেন বলিউডের অভিনেতা ইরফান খান

ছবি : সংগ্রহকৃত

চলে গেলেন বলিউডের অভিনেতা ইরফান খান। মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভরতি ছিলেন ইরফান খান। হঠাৎ করে তাঁর স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাঁকে আইসিইউতে রাখা হয়েছিল। আজ বুধবার সকালে মাত্র ৫৪ বছর বয়সে শেষনিশ্বাস ত্যাগ করলেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

২০১৮ তে নিউরোএন্ডোক্রাইন টিউমার ধরা পরে অভিনেতার। এরপর একবছর বিদেশে থেকে চিকিৎসা করেছিলেন। মার্চ মাসে মুক্তি পায় ইরফানের আংরেজি মিডিয়াম। তখনও শরীর অসুস্থ ছিল বলে তাঁকে প্রচারে দেখা যায়নি। যদিও করোনার কবলে কয়েকদিন পরই বন্ধ হয়ে যায় এই ছবির প্রদর্শন।

মঙ্গলবার মুম্বইয়ের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই নানা জল্পনা শুরু হয়েছিল বলি-ইন্ডাস্ট্রিতে। আর সেই জল্পনাই বুধবার সকালে সত্যি হয়ে গেল। জানা গিয়েছে, মুম্বইয়ের হাসপাতালে রয়েছেন স্ত্রী সুতপা শিকদার ও তাঁর দুই ছেলে।

গত শনিবার মারা গিয়েছেন ইরফান খানের মা। ভিডিয়ো কলের মাধ্যমে মায়ের শেষ দর্শন সেরেছিলেন বলিউডের বিশিষ্ট অভিনেতা। ক্যানসার জয় করার পরও তিনি সিনেমার পর্দায় কামব্যাক করেন। তবে শারীরিক অসুস্থতার কারণে তিনি রূপোলি পর্দা থেকে দূরেই ছিলেন।

বলিউডের বিশিষ্ট অভিনেতা ইরফান খান। তাঁর অকাল প্রয়াণে শোকস্তব্ধ গোটা বলি-ইন্ডাস্ট্রি। এদিন প্রিয়বন্ধু ও পরিচালক সুজিত সরকার টুইটে শ্রদ্ধা জানিয়ে লিখেছেন, ‘আমার খুব কাছের বন্ধু, ইরফান। তুমি লড়ে গিয়েছ, লড়েই গিয়েছ। তোমাকে নিয়ে আমি সবসময় গর্ববোধ করি। আমাদের আবার দেখা হবে। সুতপা ও ছেলেদের জানাই সমবেদনা। সুতপা তুমিও লড়াইটা চালিয়ে গিয়েছ। এখনও যাচ্ছ। তোমাকে সালাম, ইরফান।’

১৯৬৭ সালে জন্মেছিলেন অভিনেতা ইরফান খান। অস্কার মনোনীত ছবি ‘সালাম বোম্ব’এর সঙ্গে ১৯৮৮ সালে রুপালি পর্দায় পথচলা শুরু করেন অভিনেতা। এর আগে টেলিভিশন ও থিয়েটারে কাজ করেছেন ইরফান খান। হিন্দির পাশাপাশি হলিউড ছবিতেও অভিনয় করেছেন অভিনেতা। সাড়ে তিন দশক অনেক কালজয়ী ছবি দর্শকদের উপহার দিয়েছেন এ অভিনেতা। তাঁর অভিনীত কিছু উল্লেখযোগ্য ছবি হলো মকবুল, হাসিল, পান সিং তোমার, পিকু, হিন্দি মিডিয়াম। স্লামডগ মিলেনিয়ার, লাইফ অফ পাই, জুরাসিক ওয়ার্ল্ড, দ্য আমেজিং স্পাইডারম্যান এর মতো হলিউড ছবিতে অভিনয় করেছেন ইরফান খান। তাঁর অকালপ্রয়াণে শোকের ছায়া বিনোদনজগতে। বাংলাদেশের পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ ছবিতে ইরফান খান অভিনয় করেছিলেন।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক