বিস্তারিত

গোটা দেশ সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে : ফখরুল

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper ছবি : সংগ্রহকৃত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, ‘গোটা দেশটাই এখন সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। কারণ, ক্ষমতাসীন আওয়ামী লীগ সন্ত্রাস সৃষ্টির মাধ্যমেই নিজেদের আধিপত্য বজায় রাখতে চায়।’ শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি। বিবৃতিতে বলা হয়, ‘বৃহস্পতিবার জামালপুরের মেলান্দহ উপজেলার দুরমুট ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি রাশেদুজ্জামান অপুর ওপর আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী জুবেরিসহ তার সমর্থক ক্যাডাররা হামলা চালায়। এতে অপুর মাথা ফেটে যায়। শুধু তাই নয়, সন্ত্রাসীরা অপুর ছেলে ছাত্রদল কর্মী অনিককে পিটিয়ে গুরুতর জখম এবং অপুর ভাইয়ের বাড়িতেও হামলা চালায়।’ মির্জা ফখরুল বলেন, ‘বৃহস্পতিবার দুরমুট ইউনিয়ন পরিষদ নির্বাচন হওয়ার কথা থাকলেও সীমানা জটিলতার কারণে হাইকোর্টের রায়ে নির্বাচন স্থগিত হয়ে যায়।

নির্বাচন স্থগিত হওয়ায় আওয়ামী লীগ নেতাকর্মীরা কয়েকদিন ধরেই বিএনপিকে দায়ী করে ক্ষোভ প্রকাশ করে আসছিল। এরই বহিঃপ্রকাশ হিসেবে সশস্ত্র সন্ত্রাসীরা জুবেরির নেতৃত্বে রাশেদুজ্জামান অপুর ওপর হামলা চালিয়ে তার মাথা ফাটিয়ে দিয়েছে।’ তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও গণতান্ত্রিক নিয়ম-নীতিকে তোয়াক্কা করে না। সন্ত্রাস সৃষ্টির মাধ্যমেই তারা আধিপত্য বজায় রাখতে চায়। পেশীশক্তির জোরে মানুষকে জিম্মি রাখতে চায়। রাশেদুজ্জামান অপুর ওপর বর্বরোচিত হামলা সেটাই প্রমাণ করে।’ বিবৃতিতে মির্জা ফখরুল এ ধরনের কর্মকাণ্ডকে ‘অমানবিক ও নিষ্ঠুর’ আখ্যায়িত করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বিএনপির মহাসচিব রাশেদুজ্জামান অপুর ওপর হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। এছাড়া তিনি আহত রাশেদুজ্জামান অপু এবং তার ছেলে অনিকের আশু সুস্থতা কামনা করেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : স্টাফ রিপোর্টার