বিস্তারিত

গুম-খুনের বিচার হবেই: ফখরুল

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper ছবি : সংগ্রহকৃত

দেশে ‘চরম’ আকার ধারণ করা গুম-খুনের বিচার হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার বাদ যোহর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এ কথা বলেন।

গুম-খুনের বিরুদ্ধে দেশবাসীকে স্বোচ্ছার হওয়ার আহবান জানিয়ে মির্জা ফখরুল বলেন, গুম হত্যার শামিল। এটা গুরুতর অপরাধ। পার্শ্ববর্তীদেশ ভারতে ৪০ বছর পর গুম-খুনের বিচার হয়েছে। আমাদের দেশেও এসব গুম খুনের বিচার হবেই। আর এ বিচারের দিন বেশি দূরে নয়।

তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রদল সভাপতি আমিনুল ইসলাম জাকিরকে তুলে নিয়ে যাওয়ার বর্ষ পূর্তিতে তাকে ফিরে পাওয়ার আশায় এ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী ছাত্রদল। তিনি বলেন, বর্তমান সরকার আমলে প্রায় ৫০০ জনের অধিক গুম হয়ে গেছে। এদের কোন খোজ মিলে নাই। তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রদল নেতা জাকিরকে সরকার গুম করেছে। আইনশৃঙ্খলাবাহিনী তাকে তুলে নিয়ে গেছে। আমরা জানি না সে বেচেঁ আছে না মরে গেছে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : স্টাফ রিপোর্টার