বিস্তারিত

গরমে পার্টি মেকআপ যেভাবে করবেন

ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

পার্টিতে যাবেন আর সাজবেন না, তা কী হয়? তবে গরমের সময়টাতে পার্টিতে ছিমছাম পোশাকের সঙ্গে চাই গর্জিয়াস মেকআপ, যা সবার মধ্যে আপনাকে আকর্ষণীয় করে তুলবে।

১. প্রথমে মুখে সানস্ক্রিন লাগিয়ে নিন। কারণ, মেকআপ যতই করুন না কেন, রোদে গেলে ঠিকই ত্বক পুড়ে যাবে। এবার হাতের ওপর সামান্য লিকুইড ফাউন্ডেশন নিন। গরমের সময় লিকুইড ফাউন্ডেশন ত্বকের সঙ্গে মিশে যায়। এবার একটি বাফিং ব্রাশ দিয়ে ফাউন্ডেশন পুরো মুখে ভালো করে ব্লেন্ড করে দিন।

২. এবার একটু মোটা নরম ব্রাশ দিয়ে মুখে ফেসপাউডার দিন। এতে বেইজ মেকআপটা ভালো হবে।

৩. কন্টোরিং প্যালেট দিয়ে পুরো মুখে কন্টোরিং করে নিন। এ ক্ষেত্রে ডার্ক ব্রাউন ও মিডিয়াম ব্রাউন কালার কন্টোরিং পাউডার বেছে নিন।

৪. ব্লাশনের ক্ষেত্রে লাইট পিঙ্ক কালার বেছে নিতে পারেন। ব্লাশন ব্রাশ দিয়ে ভালোভাবে সমান পরিমাণ ব্লাশন ব্যবহার করুন।

৫. প্রথমে চোখে সাদা রঙের আইশ্যাডো লাগান। এবার সাদা আইশ্যাডোর আশপাশে নেভি ব্লু রঙের শ্যাডো লাগান। এখন সাদা আইশ্যাডোর ওপর সিলভার কালার আইশ্যাডো দিন।

৬. পেনসিল দিয়ে আইব্রো এঁকে শেইপ করে নিন। এ ক্ষেত্রে ডার্ক ব্রাউন কালার বেছে নিতে পারেন।

৭. চোখে লম্বা করে টেনে আইলাইনার ব্যবহার করুন। এতে চোখ অনেক বেশি প্রমিনেন্ট হবে। চোখ অনুযায়ী আইল্যাশ লাগাতে পারেন। এবার গাঢ় করে মাশকারা দিন।

৮. প্রথমে পিঙ্ক কালার লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে দিন। এবার ঠোঁটে পিঙ্ক কালার ম্যাট লিপস্টিক দিন।

৯. চুল সামনের দিকে হালকা পাফ করে ফুলিয়ে ক্লিপ দিয়ে সেট করে নিন। এবার পেছনের দিকের চুল পনিটেইল করে নিন।

১০.গলায় ও হাতে পাফ দিয়ে হালকা মেকআপ করে নেবেন। এতে মুখের মেকআপের সঙ্গে গলা ও হাতের সামঞ্জস্য থাকবে।

সংবাদের ধরন : জীবন যাপন নিউজ : নিউজ ডেস্ক