বিস্তারিত

খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ‘হিজাব নিষিদ্ধ’

ছবি : সংগ্রহকৃত

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেয়েদের হিজাব নিষিদ্ধ করা হয়েছে। কেন্দ্রে ভুয়া পরীক্ষার্থী যাতে প্রবেশ করতে না পারে সে জন্য পরীক্ষার্থীদের মুখমণ্ডল ও কান খোলা রেখে পরীক্ষার কেন্দ্রে যেতে বলা হয়েছে। আগামী ১১ নভেম্বর শনিবার ওই ভর্তি পরীক্ষা হবে।

ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটি। খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখার পরিচালক এস এম আতিয়ার রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এ ছাড়া ভর্তি পরীক্ষায় কোনো পরীক্ষার্থী ক্যাম্পাসে বা অন্যান্য উপকেন্দ্রে মোবাইল ফোন বা কোনো প্রকার ইলেকট্রনিকস ডিভাইস সঙ্গে নিয়ে যেতে পারবেন না এবং ভর্তি পরীক্ষায় দায়িত্বরত অবস্থায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরাও মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

এ ছাড়া নিরাপত্তা নিশ্চিত করতে ক্যাম্পাসের মেইন গেট দিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় পরীক্ষার্থীদের দেহ তল্লাশি করা হবে। ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ (কুয়েট) উপকেন্দ্রগুলোর আশপাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষার জন্য অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি সদস্যদেরও নিয়োজিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যানজট এড়াতে পরীক্ষার দিন সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গল্লামারী ব্রিজ থেকে জিরো পয়েন্ট পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এবার খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র ছাড়াও কুয়েট, রেভারেন্ড পল্স স্কুল এবং হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউটের খুলনা উপকেন্দ্রে আসনবিন্যাস করা হয়েছে।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক