বিস্তারিত

খালেদা জিয়ার রিভিশন আবেদনের শুনানি অবকাশকালীন বেঞ্চে

banglanews24 ছবি : সংগ্রহকৃত

আজ বৃহস্পতিবার বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা তদন্ত ডায়েরি ও তদন্ত কর্মকর্তার সাক্ষ্য পুনরায় গ্রহণ করা সংক্রান্ত দুই আবেদনের ওপর শুনানি করেন।

পরে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন জানান, হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ রিভিশন আবেদন শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন। এতে অবকাশকালীন সময়ে এ শুনানি আর হচ্ছে না।

এই মামলার কার্যক্রম ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে চলছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট পাঁচজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। খালেদা জিয়া ছাড়া অন্য আসামিরা হলেন তাঁর সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌনিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

 

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক