বিস্তারিত

কেরালায় ১৯১ আরোহী নিয়ে উড়োজাহাজ বিধস্ত

ছবি : সংগ্রহকৃত

ভারতের কেরালায় ১৯১ জন আরোহী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় পাইলটসহ ১৬ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। ২৫ জন গুরুতরসহ ১২৩ জন আরোহী আহত হয়েছেন বলে জানা গেছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, দুবাই থেকে ছেড়ে আসা উড়োজাহাজটি শুক্রবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে কেরালার কোঝিকোড়ের বিমানবন্দরে আছড়ে পড়ে। এ সময় সেখানে ভারি বর্ষণ চলছিল। উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে দুই টুকরো হয়ে যায়। এখনও সেখানে উদ্ধারকাজ চলছে। অনেককে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। উড়োজাহাজটিতে আগুন ধরেনি।

ওই উড়োজাহাজে ১৮৪ জন যাত্রী ও বাকিরা ক্রু ছিলেন। একজন পাইলট ঘটনাস্থলেই মারা গেছেন এবং অনেক যাত্রীর আহত হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন বিজেপি সংসদ সদস্য কে জে অ্যালফোনস।

এয়ার ইন্ডিয়ার এএক্সিবি ১৩৪৪ ফ্লাইটের বিমানে করে করোনার কারণে দুবাইতে আটকা পড়া ব্যক্তিরা সরকারের ‘বন্দে ভারত মিশনের’ আওতায় দেশে ফিরছিলেন বলে জানা গেছে। ভারতের বেসামরিক বিমান পরিবহন সংস্থার মহাপরিচালক বলেন, অবতরণ করতে গিয়ে একটি উপত্যকায় আছড়ে পড়ে। ভেঙে কয়েক টুকরো হয়ে যায় বলেও জানান তিনি।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক