বিস্তারিত

কেরালায় ঘটনাস্থলটি পরিদর্শন করছেন মোদি

bdnews ছবি : সংগ্রহকৃত

ভারতের দক্ষিণ পশ্চিমের রাজ্য কেরালার মন্দিরে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থলটি পরিদর্শন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধীসহ কেন্দ্রীয় সরকার ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

রোববার (১০ এপ্রিল) বেলা পৌনে ১১টার দিকে কেরালার উদ্দেশে গিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। তার সঙ্গে গিয়েছেন ১৫ বিশেষজ্ঞ চিকিৎসকসহ কেন্দ্রীয় কয়েকজন নেতা।

দুপুরের পর ৩টার সময় ঘটনাস্থলে যান রাহুল গান্ধী ও তার সঙ্গে কিছু কেন্দ্রীয় ও রাজ্যের নেতা। এছাড়া কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির সভাপতি অমিত শাহও পুত্তিঙ্গল মন্দির যান। ইতোমধ্যে তিনি কেরালায় নির্বাচনী সব সভা-সমাবেশ স্থগিত করেছেন।

অগ্নিকাণ্ডস্থলে যান রাজ্যের মুখ্যমন্ত্রী উমেন চান্দিসহ অন্য মন্ত্রীরাও। এছাড়া রাজ্যের কংগ্রেস পার্টিসহ প্রায় সব দল দুর্ঘটনার প্রেক্ষিতে যাবতীয় রাজনৈতিক কর্মসূচি বাতিল করেছে।

রোববার (১০ এপ্রিল) ভোরে রাজ্যের রাজধানী তিরুবন্তপুরম থেকে ৬০ কিলোমিটার দূরে উপকূলীয় শহর কোলামের পুত্তিঙ্গল মন্দিরে এ ভয়াবহ অগ্নিকাণ্ড হয়। এতে এখন পর্যন্ত অন্তত ১০২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৩৫০ জন।

মন্দিরটিতে একটি ধর্মীয় উৎসব উদযাপনকালে ফাটানো আতশবাজির স্ফূলিঙ্গ এর স্তূপের ওপর পড়ে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডে ‍আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক