বিস্তারিত

কৃষকদের পাশে দাঁড়ালেন প্রিয়াঙ্কা চোপড়া

ছবি : সংগ্রহকৃত

কেন্দ্রের নয়া কৃষি বিল নিয়ে গতমাসের শেষের দিক থেকে আন্দোলনে নেমেছেন কৃষকরা। দিল্লি চলো অভিযান করে বিলের প্রতিবাদ জানিয়েছেন। রাস্তায় নেমে বার বার নিজেদের দাবি নিয়ে সরব হচ্ছেন উত্তরপ্রদেশ, হরিয়ানা, পঞ্জাব, রাজস্থান, উত্তরাখণ্ড-সহ দেশের নানা প্রান্তের কৃষকরা। কেন্দ্রের সঙ্গে বার বার বৈঠকেও মেলেনি সমাধান সূত্র। নিজেদের দাবিতেই অনড় তাঁরা। অন্যান্য চলতি বিষয় নিয়ে বলিউডের অনেককেই মুখ খুলতে দেখা গেলেও দেশের কৃষক আন্দোলেনর এই পর্যায়ে এখনও সে ভাবে এই নিয়ে কাউকে মন্তব্য করতে দেখা যায়নি। তবে, দেশে না থেকেও দেশের কৃষকদের পাশে দাঁড়ালেন দেশি গার্ল। কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে টুইট করলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনাস।

কৃষকদের সমর্থনে দিলজিৎ দোসাঞ্জের করা ট্যুইটকে কোট করে প্রিয়াঙ্কা লিখলেন, কৃষকরা ভারতের খাদ্যযোদ্ধা। তাঁদের ভয় দূর করা আমাদেরই কর্তব্য। তাঁদের চাহিদা পূরণ করা হোক। গণতন্ত্রের দেশ আমাদের। যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের সমস্যা সমাধান করা হোক।

তাঁর সঙ্গেই কৃষক আন্দোলনের পাশে দাঁড়িয়েছেন সোনু সুদ ও দিলজিৎ দোসাঞ্জও। আন্দোলনরত কৃষকদের গরম জামা দিতে তাঁদের এক কোটি টাকা দানও করেছেন দিলজিৎ।

তবে, কৃষকদের পাশে দাঁড়িয়ে বলিউডের অন্যতম বিখ্যাত অভিনেত্রী কঙ্গনা রানাউতের রোষের মুখে পড়তে হয় অভিনেতাকে। কৃষকদের সমর্থন করে ট্যুইট করার পরই তাঁকে ঠুকে মন্তব্য করেন কঙ্গনা। বলেন, দিলজিৎ সরকারের বিরুদ্ধে গিয়ে আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়াচ্ছেন। শুধু তাই নয়, দিলজিৎকে দেশদ্রোহী বলতেও ছাড়েননি কঙ্গনা। তার পরই দিলজিতের সঙ্গে ট্যুইটে বিস্তর ঝামেলা হয় কঙ্গনা টিমের। কঙ্গনার বিরুদ্ধে অভিনেতার একাধিক মন্তব্যকে সমর্থন করতে দেখা যায় হৃতিক রোশনের মতো অভিনেতাদেরও। তবে, সে ভাবে কৃষক আন্দোলন নিয়ে কাউকেই মুখ খুলতে দেখা যায় না।

তবে, দিলজিতের ট্যুইট কোট করে প্রিয়াঙ্কা কার্যত দিলজিৎকে সমর্থনই করলেন। এবং কঙ্গনার সঙ্গে সম্পর্ক ভালো হলেও কঙ্গনার মতামতকে যে তিনি প্রাধান্য দিচ্ছেন না এ বিষয়ে, তারও আভাস পাওয়া গেল বলে মনে করছেন অনেকে। পাশাপাশি তিনি বোঝালেন দেশের বাইরে থাকলেও দেশের প্রতি তাঁর টান কতটা! পাশাপাশি, কৃষিপ্রধান ভারতের কতটা প্রয়োজন কৃষকদের কথা শোনা, সেটাও সাফ বোঝা গেল প্রিয়াঙ্কার বক্তব্যে!

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক