বিস্তারিত

কুয়েতের আমিরের মৃত্যুতে বৃহস্পতিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

ছবি : সংগ্রহকৃত

কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহ’র মৃত্যুতে বাংলাদেশে বৃহস্পতিবার (০১ অক্টোবর) একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হবে। এছাড়া, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হবে। বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছেন মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহ-এর ইন্তেকালে আগামী ১ অক্টোবর ২০২০ তারিখ বৃহস্পতিবার বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে ১ দিনের শোক পালন করা হবে। এ উপলক্ষে আগামী ১ অক্টোবর ২০২০ তারিখ বৃহস্পতিবার বাংলাদেশের সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। এছাড়া বৃহস্পতিবার বাংলাদেশের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তাঁর আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টার দিকে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেখ সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহ’র মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক