বিস্তারিত

কুড়িগ্রামে ধর্মান্তরিত এক খ্রিস্টানকে গলা কেটে হত্যা

ছবি : সংগ্রহকৃত

কুড়িগ্রাম শহরে প্রকাশ্য দিবালোকে মুক্তিযোদ্ধা হোসেন আলী নামের ধর্মান্তরিত এক খ্রিস্টানকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার সকাল ৭টার দিকে শহরের গড়েরপাড় এলাকায় প্রাতঃভ্রমণকালে ধারালো অস্ত্র দিয়ে গলায় উপর্যুপরি আঘাত করে তাকে হত্যা করা হয়। এ সময় আতঙ্ক তৈরির জন্য পরপর দুটি ককটেল ফাটায় দুর্বৃত্তরা।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সাবেক পরিদর্শক হোসেন আলী বয়স ৭০ বছরের মতো।

খ্রিস্টান সম্প্রদায়ের কুড়িগ্রাম জেলা পাস্তর ফোরকান আল মসিহ জানিয়েছেন, হোসেন আলী ১৯৯৯ সালে খ্রিস্টধর্ম গ্রহণ করেছিলেন।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছেন, হোসেন আলী ডায়াবেটিসে ভুগছিলেন। এজন্য প্রতিদিনের মতো তিনি বাড়ির সামনের সড়কে প্রাতঃভ্রমণে বের হয়ে প্রায় ১০০ মিটার যাওয়ার পর মোটরসাইকেল আসা দুই দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে তার গলায় উপুর্যপরি আঘাত করলে তিনি ঘটনাস্থলেই মারা যান। এরপর পরপর দুটি ককটেল ফাটিয়ে তারা পালিয়ে যায়। যাওয়ার সময় তাদের সঙ্গে আরও একজন যোগ দেয়।

এছাড়া ওই এলাকা থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জমির উদ্দিন জানিয়েছেন, ঘটনার পরপর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আশপাশের এলাকা থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন গোয়েন্দারা। এছাড়া ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে কুড়িগ্রামের পুলিশ সুপার ডা. মোহাম্মদ তবারক উল্ল্যাহ জানিয়েছেন, হত্যার কারণ উদঘাটন ও হত্যাকারীদের সনাক্ত করার জন্য জোর তৎপরতা চালানো হচ্ছে।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : স্টাফ রিপোর্টার