বিস্তারিত

কারিগরি শিক্ষা অধিদপ্তরে ২১০ চাকরি

bangla news paper ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর বিভিন্ন পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। চলবে ৩১ মার্চ পর্যন্ত। চলুন, জেনে নিই বিস্তারিত-
যেসব পদে নিয়োগ

কম্পিউটার টেকনিশিয়ান পদে ১ জন, এস্টিমেটর ১ জন, ড্রাফটসম্যান ৩ জন, ডিজাইনার ১ জন, সাঁটলিপিকার কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৫ জন, উচ্চমান সহকারী ৭ জন, হিসাবরক্ষক ৮ জন, কোষাধ্যক্ষ ৭ জন, লাইব্রেরিয়ান ১০ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ২৫ জন, হিসাব সহকারী ১০ জন, হিসাব সহকারী কাম কোষাধ্যক্ষ ২ জন, কোষাধ্যক্ষ ১ জন, সহকারী লাইব্রেরিয়ান কাম ক্যাটালগার ৭ জন, ল্যাবরেটরি সহকারী ৭ জন, ড্রাইভার ৯ জন, বুক শর্টার ৮ জন, অফিস সহায়ক ৫০ জন, মালী ৫ জন, গার্ডেনার ৩ জন, ওয়ার্কশপ খালাসি ৩ জন, নিরাপত্তা প্রহরী ১১ জন, বার্তাবাহক ১ জন ও পরিচ্ছন্নতা কর্মী পদে ১৭ জন নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

কম্পিউটার টেকনিশিয়ান পদে আবেদনের জন্য কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। এস্টিমেটর ও ড্রাফটসম্যান পদের জন্য থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। এসব পদে বেতন ১৬,০০০-৩৮,৬৪০ টাকা। ডিজাইনার পদের জন্য থাকতে হবে ডিপ্লোমা ইন কমার্শিয়াল আর্টস ডিগ্রি। সাঁটলিপিকার কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে আবেদনের জন্য থাকা চাই স্নাতক ডিগ্রি। এ দুটি পদে বেতন ১১,০০০-২৬,৫৯০ টাকা। হিসাব সহকারী কাম কোষাধ্যক্ষ ও কোষাধ্যক্ষ পদে যোগ্যতা বাণিজ্য বা ব্যবসায় ব্যবস্থাপনায় এইচএসসি অথবা ডিপ্লোমা ইন কমার্স ডিগ্রি। সহকারী লাইব্রেরিয়ান কাম ক্যাটালগার পদে যোগ্যতা এইচএসসি ও লাইব্রেরি সায়েন্স সার্টিফিকেট। এসব পদে বেতন ৯,৩০০-২২,৪৯০ টাকা। ল্যাবরেটরি সহকারী পদের জন্য বিজ্ঞান বিভাগে এইচএসসি ও এক বছরের অভিজ্ঞতা অথবা সংশ্লিষ্ট ট্রেডে এইচএসসি ভোকেশনাল অথবা এসএসসি ভোকেশনাল বা দাখিল ভোকেশনালসহ ২ বছরের অভিজ্ঞতা অথবা এসএসসিসহ ২ বছর মেয়াদি ট্রেড সার্টিফিকেট অথবা বিজ্ঞান বিভাগে এসএসসি ও ৩ বছরের অভিজ্ঞতা থাকা লাগবে। এসব পদে বেতন ১১,০০০-২৬,৫৯০ টাকা। ড্রাইভার পদের জন্য এসএসসি ও বৈধ লাইসেন্সসহ ৩ বছরের অভিজ্ঞতা; বেতন হেভি লাইসেন্সধারীদের ৯,৭০০-২৩,৪৯০ টাকা। ল্যাবরেটরি বেয়ারার পদের জন্য থাকতে হবে বিজ্ঞান বিভাগে এসএসসি অথবা এসএসসি ভোকেশনাল ডিগ্রি। বেতন ৮,৫০০-২০,৫৭০ টাকা। বুক শর্টার, অফিস সহায়ক, মালী, গার্ডেনার, নিরাপত্তা প্রহরী, বার্তাবাহক ও ওয়ার্কশপ খালাসি পদের জন্য এসএসসি; পরিচ্ছন্নতা কর্মী পদের ক্ষেত্রে অষ্টম শ্রেণী পাস হতে হবে। এসব পদে বেতন ৮,২৫০-২০,০১০ টাকা।

আবেদন

অনলাইনে dte.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে টেলিটকের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে।

সংবাদের ধরন : চাকুরীর খবর নিউজ : স্টাফ রিপোর্টার