বিস্তারিত

কানাডায় লোক নেবে ৩ লাখ ৫ হাজার, বসে না থেকে জলদি আবেদন করুন

prothom-alo ছবি : সংগ্রহকৃত

কানাডায় সরকার পরিবর্তনের সাথে সাথে ইমিগ্রেশনের পরিবর্তন শুরু হয়েছে।  দেশটিতে অভিবাসন প্রায় বন্ধ ছিল।  এ বছরই ৩ লাখ ৫ হাজার অভিবাসীদের অভিবাসনের সুযোগ দেবে লিবারেল সরকার।  বসে না থেকে স্বল্প খরচে চটজলদি আবেদন করুন।
কানাডার কুইবেক প্রদেশের সরকার আলাদাভাবে আরো দশ হাজার অভিবাসী নেবে; সেক্ষেত্রে সেখানে অবশ্য ফরাসি ভাষা জানতে হবে।  পৃথিবীর অন্য কোনো দেশে একসাথে এত মানুষকে অভিবাসী করার নজির নেই।

অভিবাসনে আগ্রহী প্রার্থীদের

মধ্যে টেকনিক্যাল, বিজনেস স্কিল, এক্সপ্রেস এন্টি, ফ্যামিলি স্পন্সরশিপ ক্যাটাগরিতে অভিবাসনের সুযোগ থাকবে।

অপরদিকে আবারো ইঞ্জিনিয়ার, বিজ্ঞানী, শিক্ষক, ব্যাংকার, বায়োটেকনোলজিস্ট, কেমিস্ট, ফার্মাসিস্ট, অ্যাকাউন্টেন্ট, আইনজীবীসহ বেশ কিছুক্যাটাগিরিতে অভিবাসী আনা হবে।

২১ থেকে ৫৩ বছর বয়সী যে কেউ আবেদন করতে পারবেন।  তবে তাদের কমপক্ষে ৪.৫ আইইএলটিএস স্কোর করতে হবে।  বিজনেস ইনভেস্টর ক্যাটাগরিতে মাত্র ১.৬ স্কোর।  মিলিয়ন ডলার কানাডার যেকোনো ব্যবসাতে বিনিয়োগ করে যে কেউ সরাসরি অভিবাসী হতে পারেন।

এ বছর এক্সপ্রেস এন্ট্রিতে কানাডায় ভাই-বোন আছে, এমন যে কেউ সহজে অভিবাসন পেতে পারেন।  স্কিল ক্যাটাগরিতে সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে দু’বছরের চাকুরির অভিজ্ঞতা প্রয়োজন।

কানাডার ইমিগ্রেশনের ওয়েবসাইটে গিয়ে খুব কম খরচে নিজে নিজেই আবেদন করা যাবে।  বিস্তারিত জানতে চাইলে রাজধানীর বারিধারায় অবস্থিত কানাডিয়ান দূতাবাসের তথ্য বিভাগে যোগাযোগ করতে পারেন।

সংবাদের ধরন : চাকুরীর খবর নিউজ : বিডি নিউজ