বিস্তারিত

করোনা সংকটে শিল্পী সমিতিতে সহায়তা করলেন কন্ঠশিল্পী কনকচাঁপা

ছবি : সংগ্রহকৃত

বর্তমান করোনা সংকটে শিল্পী সমিতিতে আর্থিক সহায়তা করলেন জনপ্রিয় কন্ঠশিল্পী কনকচাঁপা।

শনিবার (৯ মে) শিল্পী সমিতি গিয়ে সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের হাতে এ আর্থিক সহায়তা তুলে দেন তিনি।

এ বিষয়ে কনকচাঁপা বলেন, ‘আমার যত অর্জন সব অর্জনই চলচ্চিত্রের গান গেয়ে। চলচ্চিত্রের গান গেয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ যত পুরস্কার অর্জন করেছি, সব চলচ্চিত্রে গান গেয়েই অর্জন করেছি। মানুষ আমাকে চলচ্চিত্রের মাধ্যমে চেনে। এত পরিচিতি পেয়েছি সব চলচ্চিত্রের মাধ্যমে। এমন দুঃসময়ে আমার কিছু দায়িত্ব রয়েছে বলে মনে করি, সেই যায়গা থেকে আমি আমার সামর্থ অনুযায়ী তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।’

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, আমি প্রথমেই কৃতজ্ঞতা জানাতে চাই কনকচাঁপা আপাকে। তিনি দেশের এই দুর্দিনে শিল্পীদের পাশে এসে দাঁড়িয়েছেন। কনক চাঁপা আমাদের এফডিসির কোনো সংগঠনের সদস্য না। কিন্তু তিনি যে গানগুলো গেয়ে জনপ্রিয়তা পেয়েছেন তা সবই চলচ্চিত্রের। সেই ভালোবাসা থেকেই হয়ত নিজে থেকে ফোন করে চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের জন্য নিজে এসে শিল্পী সমিতিতে আর্থিক সহায়তা প্রদান করেছেন।

রুমানা মোর্শেদ কনকচাঁপা যার গান এখনো কোটি শ্রোতার মুখে মুখে। চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতি সহ প্রায় সবধরনের গানে তিনি সমান পারদর্শী। বর্তমানে প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে তিনি নিয়মিত কাজ করে যাচ্ছেন। তিনি ৩৪ বছর ধরে সংগীতাঙ্গনে সমানতালে কাজ করে যাচ্ছেন।এ পর্যন্ত তিনি চলচ্চিত্রের তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। প্রকাশিত হয়েছে ৩৫টি একক গানের অ্যালবাম। চলচ্চিত্রের গান নিয়ে তার সর্বশেষ প্রকাশিত অ্যালবাম ‘আবার এসেছি ফিরে। বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী শাবনুরের প্রায় প্রতিটি গানেই কনক চাঁপা কন্ঠ দিয়েছেন।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক